০৫ এপ্রিল ২০২৪ পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2024, 05:23 AM
Updated : 30 March 2024, 05:23 AM

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে সফর ও ভ্রমণ আনন্দ আনবে আর অত্যন্ত শিক্ষামূলক হবে। কারও কারও জন্য ভ্রমণ ক্লান্তিকর প্রমাণিত হতে পারে। তবে আর্থিকভাবে ফলপ্রসু হবে। সপ্তাহের মাঝদিকে মানুষ আপনার প্রচেষ্টার জন্য কর্মক্ষেত্রে আপনাকে চিনতে পারবে। উপলব্ধি করবেন- কর্মক্ষেত্রে ভালো করার পেছনে পরিবারের সহায়তা রয়েছে। সপ্তাহের শেষদিকে প্রিয়জন হঠাৎ অপরিমেয় আনন্দ দেবে। বিভিন্ন সামাজিক, ধর্মীয় ও সাংস্কৃতিক ক্রিয়াকলাপে সক্রিয়ভাবে অংশ নেবেন।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে সাবধানে চলাচল করুন। বিশেষ করে ক্রসিংয়ে যত্ন নিয়ে গাড়ি চালান। আপনার গোপন প্রতিপক্ষ থাকবে যিনি আপনাকে ভুল প্রমাণ করতে ভালোবাসেন। সপ্তাহের মাঝদিকে কোনো বিদেশি আত্মীয়ের কাছ থেকে পাওয়া উপহার আপনাকে খুশি করে তুলবে। ভ্রমণ বিনোদন সামাজিকতা এ সময় কর্মসূচীতে থাকবে। সপ্তাহের শেষদিকে কর্মস্থলে কোনো না কোনোভাবে প্রেম বিরাজ করতে পারে। এমন কোনো কাজকর্মে নিযুক্ত হোন যা আপনাকে ভার মুক্ত রাখবে ও কর্মক্ষেত্রে দারুণ কিছু করবেন।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে স্বামী/ স্ত্রী প্রেমের মাধ্যমে সময়টি মঙ্গলময় হয়ে উঠবে। বিবেচকের মতো বিনিয়োগ করুন, আশাতীত উপার্জন হতে পারে। সপ্তাহের মাঝদিকে উত্তেজনাপূর্ণ সময় যখন ঘনিষ্ট সহকারীদের সাথে বেশি কিছু বিরোধ মাথাচাড়া দিয়ে উঠতে পারে। দুর্ঘটনা সামান্য কাটা বা আঘাত ও ক্ষত হওয়ার সম্ভাবনা আছে। সপ্তাহের শেষদিকে একটি প্রতিবেশী রাষ্ট্রে একটি সংক্ষিপ্ত ভ্রমণ চূড়ান্ত আকারে দেবেন। নদীর তীর বা কোনো ধর্মীয় স্থান ঘুরে দেখার ফলে মানসিক প্রশান্তি পাবেন।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে অহেতুক বিতর্ক বিবাদ পরিবারে উত্তেজনা সৃষ্টি করতে পারে। যদি আচমকা সিদ্ধান্তে উপনীত হন আর অপ্রয়োজনীয় পদক্ষেপ নেন তাহলে এটি হবে খারাপ সময়। সপ্তাহের মাঝদিকে দীর্ঘ মেয়াদের ভিত্তিতে বিনিয়োগ করলে উল্লেখযোগ্য লাভ পাবেন। আপনার ইচ্ছে মতো সব কিছু নাও চলতে পারে। তবে সঙ্গীর সাথে একটি সুন্দর সময় কাটাবেন। সপ্তাহের শেষদিকে কাজ করার সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার সমস্যায় ফেলতে পারে। তুচ্ছ বিষয়গুলো নিয়ে তর্ক বা ভুল ধারণা থাকতে পারে যা সহজে এড়ানো যায়। রাস্তা পারাপারে সতর্ক থাকুন। বিশেষ করে লাল সিগনাল।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে বন্ধুত্ব প্রগাঢ় হওয়ার সাথে সাথে পথে প্রেম আসবে। আকস্মিক প্রেম ঘটিত সাক্ষাৎ মেজাজ চাঙা করে তুলবে। ভালোবাসার অন্যায় দাবির কাছে মাথা নোয়াবেন না। সপ্তাহের মাঝদিকে কাজ করে দেওয়ার জন্য অন্যকে চাপ দেবেন না ও বাধ্য করবেন না। অন্যের চাহিদা ও আগ্রহের দিকে খেয়াল রাখুন। এতে অপার সুখ লাভ করবেন। সপ্তাহের শেষদিকে যদি স্বামী/ স্ত্রীকে নিয়ে রোমান্টিক ভ্রমণে যান তবে সম্পর্ক আরও ভালো হয়ে উঠবে। নতুন ব্যবসায়ে হাত দেওয়ার জন্য সময়টি শুভ।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে উচিত হবে ভূমি সম্পত্তি জমি সংক্রান্ত সমস্যার ওপর নজর কেন্দ্রীভূত করা। বন্ধুদের মাধ্যমে গুরুত্বপূর্ণ যোগাযোগ করতে পারেন। পরিবার সব প্রচেষ্টার জন্য পাশে থাকবে। সপ্তাহের মাঝদিকে অতীতের কারও সঙ্গে যোগাযোগ করে, আজ সেটা স্মরণীয় সময়ে পরিণত করা সম্ভব। প্রেম অপরিমিত, সীমাহীন- এই কথাগুলো আগে শুনেছেন তবে এখন সেটা উপলব্ধি করতে সক্ষম হবেন। সপ্তাহের শেষদিকে শারীরিক দিক দিয়ে পেটের সমস্যায় ভুগতে পারেন। নিজের খাদ্যতালিকা নিয়ন্ত্রণের আওতায় রাখুন। আর শারীরিকভাবে সুস্থ থাকার জন্য ব্যায়াম করুন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে দেখা করতে আসা অতিথিরা আপনার সময়টি দখল করে নিতে পারে। আত্মীয়রা আপনাকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে ইচ্ছুক হবেন। সপ্তাহের মাঝদিকে পরিবারের সদস্যরা আপনার পরামর্শকে গুরুত্ব সহকারে নেবেন। কোনো অনুষ্ঠানে নতুন বন্ধুত্ব তৈরি হতে পারে। সপ্তাহের শেষদিকে প্রেম ইন্দ্রিয়ের সীমা অতিক্রম করে যায় তবে আপনার ইন্দ্রিয় এ সময় ভালোবাসার উচ্ছাসের অভিজ্ঞতা লাভ করবে। ভিন্ন অভিমত আপনার ও সঙ্গীর মধ্যে বিতর্কের সৃষ্টি করতে পারে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে এ সময়ে করা বিনিয়োগ সমৃদ্ধি ও আর্থিক নিরাপত্তা বাড়িয়ে তুলবে। এটি আরও একটি উচ্চ শক্তি সম্পন্ন সময় আর অপ্রত্যাশিত লাভ আগে থেকেই দেখা যাচ্ছে। সপ্তাহের মাঝদিকে মনে রাখবেন শক্তিশালী যোগাযোগ দক্ষতা আপনার একটি সম্পদ। বিষয়গুলো নিয়ন্ত্রণে রাখতে ভাই বোনকে সহযোগিতা করুন। কোনো আত্মীয় আপনাকে বিস্ময় প্রদান করতে পারে। সপ্তাহের শেষদিকে রিয়েল এস্টেটের ব্যবসায়ীদের সম্পত্তি সংক্রান্ত কারবারে বাস্তবায়িত হবে আর অবিশ্বাস্য লাভ এনে দেবে। আয়েস করার জন্য ঘনিষ্ট বন্ধুবান্ধবদের সাথে সময় কাটান।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে অতিতের বিনিয়োগ থেকে উপার্জন বৃদ্ধি দেখা যাচ্ছে। আকর্ষণীয় বন্ধুত্বসুলভ ব্যবহার ব্যক্তিত্ব, আপনাকে প্রচারের আলোয় রাখবে। আকস্মিক প্রেমঘটিত সাক্ষাৎ অতীতের রোমান্টিক দিনগুলোর কথা স্মরণ করাবে। সপ্তাহের মাঝদিকে যদি আপনার অবসর সময়ের সুযোগ নিতে পারেন তবে প্রচুর আর্থিক উপার্জন করতে পারবেন। আর্থিক ও ব্যবসায়িক যে কোনো ধরনের নতুন কিছু শুরু করা লাভজনক হতে পারে। সপ্তাহের শেষদিকে সঙ্গীর কাছ থেকে মানসিক ব্ল্যাকমেল এড়িয়ে চলুন। বাইরের খেলাধুলা আকর্ষণ করবে। ধ্যান ও যোগ লাভজনক হবে।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে অন্য কারও হস্তক্ষেপে আপন লোকটির সাথে সম্পর্ক আন্তরিকতাহীন হয়ে উঠতে পারে। এমন ব্যক্তিদের প্রতি নজর রাখুন যারা আপনাকে বিরক্ত করতে পারে বা এমন তথ্য দিতে পারে যা আপনার কিছু ক্ষতি করতে পারে। ব্যয় বৃদ্ধি হতে পারে যা নিয়ন্ত্রণ করা দরকার। সপ্তাহের মাঝদিকে পদ্ধতিতে সত্যপরায়ণ হোন। দৃঢ় সঙ্কল্পতা লক্ষ্যণীয় হবে। কঠোর পরিশ্রম ও ধৈর্য্যের মাধ্যমে লক্ষ্যে পৌঁছাতে পারবেন। সপ্তাহের শেষদিকে একটি নুতন উদ্যোগ থেকে আর্থিক লাভ অর্জন করবেন। কেবল বিচক্ষণ বিনিয়োগই পরিশোধ আনবে। তাই কষ্টার্জিত অর্থ কোথায় লাগাচ্ছেন সে সম্পর্কে নিশ্চিত হোন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে আপনার আশা একটি সুন্দর কোমল সুগন্ধি ও উজ্জ্বল ফুলের মতো প্রস্ফূটিত হবে। আপনি একটি প্রকল্প সম্পূর্ণ করার জন্য অনেক পরিতৃপ্তি পাবেন যা বহুদিন আগে শুরু করা উচিত ছিল। সপ্তাহের মাঝদিকে আবেগের দিক থেকে এটি খুব ভালো সময় হবে না। বুঝে খরচ করুন আর আজেবাজে খরচ না করতে চেষ্টা করুন। সপ্তাহের শেষদিকে ব্যক্তিগত জীবন ছাড়াও কিছু দাতব্য কাজের মধ্যে নিজেকে ব্যস্ত রাখবেন। সমস্ত সময় সঙ্গীর ভালোবাসা অনুভব করবেন। আপনার স্বযত্নে লালিত স্বপ্ন সত্যে পরিণত হবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে আপনার কর্মক্ষেত্রে প্রচুর ভালোবাসা বিরাজমান হবে। কাজকর্মের ক্ষেত্রে প্রশংসা কুড়াবে। দৃঢ়তার সাথে বিভ্রান্তির মেঘ সরিয়ে দিন। আর সহকর্মী বা কর্তৃপক্ষের সাথে কথা বলে সুস্পষ্ট সিদ্ধান্ত নিন। সপ্তাহের মাঝদিকে স্বপরিবারে অনুষ্ঠানে যান। এতে শুধু যে মন ভালো থাকবে তাই নয়, বরং সংকোচও কেটে যাবে। ভবিষ্যতের কল্পনা করার জন্য এটি নিখুঁত সময়, যার ফলে ভবিষ্যৎ সমৃদ্ধি আর্জন করবেন। সপ্তাহের শেষদিকে বন্ধুবান্ধবদের সাথে কাটানো সময় উপভোগ্য হবে। তবে সেচ্ছায় খরচ করার জন্য এগিয়ে যাবেন না। অন্যথায় খালি পকেটে বাড়ি পৌঁছাতে হবে।

আরও পড়ুন

Also Read: ২০২৪ সালের অর্থ-ভাগ্য

Also Read: ২০২৪ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য