কলকাতার ওয়েব সিরিজে ফিরছেন রাইমা

নির্মাতা সাহানা দত্তের 'কলঙ্ক'তে রাইমা সেন মুখ্য চরিত্রে কাজ করবেন।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2023, 12:35 PM
Updated : 19 Oct 2023, 12:35 PM

মহানায়িকা সুচিত্রা সেনের নাতনি রাইমা সেন ফিরছেন কলকাতার বাংলা ওয়েব সিরিজে। ‘কলঙ্ক' নামের একটি সিরিজে আগামীতে দেখা যাবে এই অভিনেত্রীকে।

এর আগে যেসব বাংলা ওয়েব সিরিজে রাইমাকে পেয়েছে দর্শক, তার মধ্যে 'হ্যালো' এবং 'রক্তকবরী' অন্যতম। এবার নির্মাতা সাহানা দত্তের 'কলঙ্ক'তে রাইমা সেন মুখ্য চরিত্রে কাজ করবেন বলে আনন্দবাজার জানিয়েছে। 

এরইমধ্যে প্রকাশ হয়েছে 'কলঙ্ক'র পোস্টার। তবে সিরিজের গল্প নিয়ে নির্মাতা সাহানা বা রাইমা এখনই মুখ খুলতে চাইছেন না। সাহানা কেবল জানিয়েছেন, দুর্গাপূজার পর তিনি শুটিং শুরু করবেন।

গত মাসে বাংলাদেশের অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বর সঙ্গে 'চালচিত্র' নামে কলকাতার একটি সিনেমার কাজ শুরু করেন রাইমা। এ সিনেমার পরিচালক প্রতীম ডি গুপ্ত।

পুলিশি অ্যাকশন থ্রিলার গল্পের সিনেমা ‘চালচিত্র’তে রাইমা ও অপূর্ব ছাড়াও অভিনয় করছেন কলকাতার টোটা রায়চৌধুরী, স্বস্তিকা দত্ত, অনির্বাণ চক্রবর্তীসহ আরও অনেকে।

১৯৯৯ সালে শাবানা আজমির সঙ্গে ‘গডমাদার’ সিনেমার মাধ্যমে রাইমার অভিষেক হয়। তারপর অনেকটা বিরতি দিয়ে কলকাতার বাংলা সিনেমায় আসেন অভিনেত্রী মুনমুন সেনের মেয়ে রাইমা।  ২০১২ থেকে ২০১৬ পর্যন্ত অনেকগুলো বাংলা সিনেমায় রাইমাকে পাওয়া যায়।

বিশেষ করে প্রয়াত নির্মাতা ঋতুপর্ণ ঘোষের সিনেমা রাইমা সেনকে আলোয় আনে। পরে কৌশিক গাঙ্গুলি, অতনু ঘোষ, সৃজিত মুখার্জি, কমলেশ্বর মুখোপাধ্যায়সহ পশ্চিমবঙ্গের প্রথম সারির প্রায় সব পরিচালকের সিনেমাতেই অভিনয় করেছেন রাইমা। পরে ধীরে ধীরে অভিনয় কমিয়ে দেন।

তবে রাইমার বিরতির কারণ ছিল হিন্দি সিনেমা ও সিরিজের জন্য নিজেকে প্রস্তুত করা। গত বছর নেটফ্লিক্সে রাইমা অভিনীত সিরিজ 'মাই' মুক্তি পায়। এছাড়া নির্মাতা নিতিয়া মেহেরার একটি সিরিজে কাজ করছেন এই অভিনেত্রী, যা চলতি বছরে অ্যামাজন প্রাইম ভিডিওতে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

গতমাসে পরিচালক বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য ভ্যাক্সিন ওয়ার’ দিয়ে হিন্দি সিনেমার জগতে প্রত্যাবর্তন করেন রাইমা। এছাড়া খবর এসেছে, ‘দ্য কেরালা স্টোরিজ়’ সিনেমার পরিচালক সুদীপ্ত সেনের নতুন একটি সিনেমায় কাজ করতে পারেন এই নায়িকা।