আলিয়ার সাধের অনুষ্ঠানে নিমন্ত্রিত শুধুই মেয়েরা

হবু মায়ের মর্জিমত ভালোমন্দ খাবারের এই বিশেষ আয়োজনকে বাঙালি রীতিতে বলে ‘সাধ’, আর পশ্চিমা ধারায় ‘বেবি শাওয়ার’।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2022, 09:05 AM
Updated : 15 Sept 2022, 09:05 AM

বলিউড তারকা হবু মা আলিয়া ভাটের সাত মাসের ‘সাধ’ অনুষ্ঠানের সব দয়িত্ব নিয়েছেন তার মা সোনিয়া রাজদান ও শাশুড়ি নীতু কাপুর।

তাদের পরিকল্পনা, আলিয়ার সাধের অনুষ্ঠানে নিমন্ত্রিতদের তালিকায় কোনো পুরুষ থাকবে না, উদযাপন হবে শুধু নারীমহলে।

সন্তানধারণের মোটামুটি সাত মাসের মাথায় হবু মায়ের মর্জিমত ভালোমন্দ খাবারের এই বিশেষ আয়োজনকে বাঙালি রীতিতে বলে ‘সাধ’, আর পশ্চিমা ধারায় ‘বেবি শাওয়ার’।

সেজেগুজে অথিতি সমাগমে হুল্লোড় করে বলিউডের তারকা অভিনেত্রীদের সাধ আয়োজনের চল আছে। সম্প্রতি সোনম কাপুর, বিপাশা বসুর ‘সাধ’ উদযাপনেও ব্যাপক আয়োজন দেখা গেছে।

আলিয়ার অন্তঃসত্ত্বা হওয়ার খবর জানার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় ভক্ত অনুরাগীদের অনেকে প্রশ্ন করে আসছিলেন, এই তারকার সাধের অনুষ্ঠান কবে।  

ইন্ডিয়া টিভি লিখেছে, আলিয়ার মা আর শাশুড়ি মিলে অনুষ্ঠানের পুরো পরিকল্পনা সাজিয়েছেন। তারা চাইছেন, আলিয়ার সন্তান আগমনীর এই অনুষ্ঠান উদযাপন করা হোক পারিবারিকভাবে।

ওই অনুষ্ঠানে আলিয়ার বোন শাহীন ভাট থেকে শুরু করে রণবীবের চাচাতো বোন করিশমা ও কারিনা কাপুর থাকছেন। এছাড়া নিমন্ত্রণ পাচ্ছেন আলিয়ার ঘনিষ্ঠ বন্ধু আকাঙ্ক্ষা রঞ্জন এবং আনুশকা রঞ্জন। পারিবারিক বন্ধু নভ্যা নন্দা, শ্বেতা বচ্চন, আরতি শেঠি এবং আলিয়ার ‘গার্ল গ্যাং’রাও আলো ছড়াবেন অনুষ্ঠানে। সেখানে পুরুষের প্রবেশ নিষিদ্ধ।

তবে অনুষ্ঠান নিয়ে দুই পরিবারের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানান হয়নি।

গত ২৭ জুন খবর খবর আসে, মা-বাবা হচ্ছেন আলিয়া ভাট ও রণবীর কাপুর। ইনস্টাগ্রামে ‘আল্ট্রাসাউন্ড’ পরীক্ষার ছবি পোস্ট করে নিজে সেই সুখবর জানিয়েছিলেন আলিয়া।

গর্ভকালেও দারুণ ব্যস্ত সময় পার করেছেন এই অভিনেত্রী। কাজে বিরতি না দিয়ে নিজের ‘ডার্লিং’ সিনেমার প্রচারে বেরিয়েছেন। ‘ব্রহ্মাস্ত্র’ মুক্তির আগে সিনেমার প্রচারেও রণবীরের সঙ্গে ঘুরেছেন নানা জায়গায়।

ভারতের সিনেমা জগতের প্রভাবশালী দুই পরিবারের দুই সদস্যের আলিয়া ও রণবীর। ৩৯ বছর বয়সী রণবীর বলিউড কিংবদন্তি রাজকাপুরের নাতি। তার বাবা ঋষি কাপুর ও মা নীতু সিংও ছিলেন বলিউড তারকা।

অন্যদিকে ২৯ বছর বয়সী আলিয়া বলিউডের খ্যাতনামা নির্মাতা মহেশ ভাটের মেয়ে। আলিয়ার বোন পূজা ভাটও এক সময় তারকা অভিনেত্রী ছিলেন।

সিনেমার শুটিংয়ে ২০১৮ সালে রণবীর-আলিয়ার বন্ধুত্ব, সেই থেকে প্রেম। চলতি বছরের এপ্রিলেই বিয়ে সারেন আলোচিত এই জুটি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক