ফের রেকর্ড ‘জওয়ানের’, ছুটির দিনে আয় ৮১ কোটি রুপি

গত চারদিনে ‘জওয়ান’ বিশ্বব্যাপী আয় করেছে ৫০০ কোটি রূপির বেশি।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2024, 04:33 AM
Updated : 6 Feb 2024, 04:33 AM

প্রত্যাশা ছিল মুক্তির পর প্রথম রোববারে বক্স অফিসের আয়-রোজগারে বড়সর লাফ দেবে শাহরুখ খানের ‘জওয়ান’; ঘটেছেও তাই। সাপ্তাহিক ছুটির দিনে ‘জওয়ান’ আয় করেছে ৮১ কোটি রুপি।

আর এর মধ্য দিয়ে বলিউড সিনেমার ইতিহাসে একদিনের আয়ে রেকর্ড তৈরি করল ‘জওয়ান’। এর আগের সিনেমা মুক্তির দিনে রেকর্ড আয় ছিল ৭৫ কোটি রুপি।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, শাহরুখের রাজনৈতিক গল্প ও ধুন্ধুমার অ্যাকশনের এই সিনেমা বৃহস্পতিবার মুক্তির দিন বক্স অফিসকে দিয়েছে ৭৫ কোটি রুপি, শুক্রবার ৫৩ কোটি, শনিবার ৭৭ কোটি।

আর গত চারদিনে ‘জওয়ান’ বিশ্বব্যাপী আয় করেছে ৫০০ কোটি রূপির বেশি।

বাণিজ্য বিশ্লেষক রমেশ বালা সোমবার মাইক্রো ব্লগিং সাইটে বলেন, “‘জওয়ান’ মাত্র চারদিনে সারা বিশ্বে ৫০০ কোটির বেশি ব্যবসা করে সাফল্যের নতুন কীর্তি তৈরি করেছে।”

বিশ্লেষক মনোবালা বিজয়বালন সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে বলেছেন, “শাহরুখ নিজেকে অতিক্রম করছে। ‘জওয়ান’র সাফল্য বলিউডকে অন্য উচ্চতায় নিয়ে গেছে। হিন্দি সিনেমার দুনিয়ায় শাহরুখই একমাত্র অভিনেতা, যার একই বছরে দুইটি সিনেমা ‘পাঠান’ ও ‘জওয়ান’ ৫০০ কোটির ঘর ছুঁয়েছে।”

এই সিনেমায় শাহরুখ মূল আকর্ষণ হলেও দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির অভিনয়শিল্পীদেরই আধিপত্য। দক্ষিণী নির্মাতা অ্যাটলি কুমার নায়িকা হিসেবে নয়নতারা এবং খলনায়ক হিসেবে বিজয় সেতুপতিকে বেছেছেন। এছাড়া প্রিয়ামণি, সানিয়া মালহোত্রা, ঋদ্ধি ডোগরা, সুনীল গ্রোভারসহ আরও দক্ষিণী তারকা কাজ করেছেন এই সিনেমায়।

শাহরুখকে এই সিনেমায় বাবা ও ছেলে দুই ভূমিকায় দেখা গেছে। বিশেষ চরিত্রে কাজ করেছেন দীপিকা পাডুকোন ও সঞ্জয় দত্ত।

শাহরুখ ও তার স্ত্রী গৌরী খানের প্রযোজনা সংস্থা রেডি চিলিসের ব্যানারে ৩০০ কোটির বাজেটের এই সিনেমায় কিং খান পরিশ্রমিক নিয়েছেন ১০০ কোটি রূপি; বিজয় সেতুপতির পকেটে গেছে ২১ কোটি টাকা। আর নায়িকা নয়নতারার এই সিনেমার মাধ্যমে অভিষেক হয়েছে প্যানইন্ডিয়া সিনেমায়, তিনি নিয়েছেন ১১ কোটি রূপি।

সংবাদসূত্র: টাইমস অব ইন্ডিয়া

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১১ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)