রহস্যে ঘেরা ‘বনফুল’

মাছরাঙা টেলিভিশনে শুক্রবার রাত ১০টা ৩০ মিনিটে দেখা যাবে নাটকটি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2023, 05:30 AM
Updated : 26 Jan 2023, 05:30 AM

কাপ্তাই পাহাড়ে কর্ণফুলীর ধারে বেড়াতে গিয়ে এক রহস্যের জালে আটকে পড়ে রেজা ও মিলি। পরিচয় হয় অদ্ভুত চরিত্রের ষাটোর্ধ্ব কানুর সাথে। এরপর ঘটতে থাকে রহস্যময় সব ঘটনা।

এমন গল্প নিয়ে পঙ্কজ চৌধুরী রনি নির্মাণ করেছেন নাটক ‘বনফুল’। মাছরাঙা টেলিভিশনে শুক্রবার রাত ১০টা ৩০ মিনিটে দেখা যাবে নাটকটি।

নাটকের গল্পে দেখা যাবে- রেজা ও মিলি বন বিভাগের গেস্ট হাউস বনফুলে পৌঁছায়। সেই গেস্টহাউজেই ৪০ বছর ধরে কেয়ারটেকারের দায়িত্ব পালন করছে আধখোঁড়া কানু। দোতলা ডুপ্লেক্স বাড়ির দোতলায় থাকার ঘর হয় দুজনের। কানুসহ বেশ কজনের তাকানোর ভঙ্গি রেজা ও মিলির মনে রহস্য আরও বাড়িয়ে তোলে।

নাটকটিতে কানুর চরিত্রে অভিনয় করেছেন শাহেদ আলী। রেজা ও মিলি চরিত্রে অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ ও নাজিয়া হক অর্ষা। 

অভিনেতা শাহেদ আলী গ্লিটজকে বলেন, “টান টান রহস্যের এ নাটকটি দর্শকের ভালো লাগবে। পাহাড়ের প্রকৃতির মাঝে নাটকটির দৃশ্যধারণ করা হয়েছে। প্রকৃতি এবং গল্প রহস্যের জালে আটকে রাখবে দর্শকদের।”

নাটকের এক দৃশ্যে এক রাতে দোতলার ব্যালকনিতে দাঁড়িয়ে রেজা দেখতে পায়, নিচে পাহাড়ের ধারে বড় গাছের বাঁকা ডালে দড়ি দিয়ে বাঁধা দোলনায় দোল খাচ্ছে পাহাড়ি অলঙ্কারে সজ্জিত এক তরুণী। মেয়েটি দেখতে যেন হুবুহু মিলির জেরক্স কপি। আর তখনি স্নান শেষে ফিরে মিলি চুল মুছতে মুছতে খেতে যাওয়ার জন্য ডেকে উঠলে রেজা চমকে যায়।

এদিকে মিলি রেজাকে ডেকে এসে টেবিলে খেতে বসে যায়। মিলি দেখে, তার সামনে বসে রেজা ভাত খাচ্ছে। কিন্তু হটাৎ রেজা বারান্দা থেকে ঘরে এসে আবার খেতে বসলে চমকে যায় মিলিও। ভাবে, এতক্ষণ তাহলে কার সাথে বসে ভাত খাচ্ছিল?

দুজন যখন এমনই এক বিস্ময়ের ঘোরে ভাসছে, তখন হঠাৎ নিচ থেকে কানুর বীভৎস কান্নার শব্দ শুনতে পায় তারা। রেজা ও মিলির মনে জমতে থাকা প্রশ্নের ভিড়ে রহস্য আরো বাড়িয়ে দেয় ঘরের ভেতরে পাওয়া একটি ছবির ছেঁড়া অংশ।

ছবির ছেঁড়া অংশের মানুষটির আদল মিলির মতই, কিন্তু সে মিলি নয়। রেজার দেখা দোলনার মেয়েটি। এভাবেই রহস্য নিয়ে এগিয়ে যায় নাটকের গল্প।