‘বেঁচে আছি’, মৃত্যুর খবরের পর বললেন পুনম পাণ্ডে

ইন্ডিয়া টুডে লিখেছে, জরায়ুমুখ ক্যান্সার বিষয়ে সচেতনতা তৈরি করতেই নিজের মৃত্যুর খবর রটিয়েছেন এই অভিনেত্রী।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2024, 08:59 AM
Updated : 3 Feb 2024, 08:59 AM

পুনম পাণ্ডে মারা গেছেন- এমন খবরে বলিউডের অনেকে যখন শোক জানাচ্ছেন, ঠিক সেই সময় ভিডিও বার্তায় হাজির হলেন এই ভারতীয় মডেল ও অভিনেত্রী।

মৃত্যুর খবরে কঙ্গনা রানাউত থেকে অনুপম খেরের মত ব্যক্তিত্বরাও শোক প্রকাশ করেছেন। মাত্র ৩৩ বছর বয়সে তার প্রয়াণের খবর শিরোনাম হয়েছে সংবাদমাধ্যমগুলোতে। কিন্তু ২৪ ঘণ্টা পরই ‘মৃত ব্যক্তির’ সশরীরে হাজির হওয়া নিয়ে ফের শুরু হয়েছে তোলপাড়।

ইনস্টাগ্রামে এক ভিডিও পোস্টে শনিবার পুনম পাণ্ডেকে বলতে দেখা যায়, “আমি বেঁচে আছি। জরায়ুমুখ ক্যান্সারে আমি মারা যাইনি। দুর্ভাগ্যবশত এই কথাটা আমি জরায়ুমুখ ক্যান্সারে মারা যাওয়া হাজারো নারীদের ব্যাপারে বলতে পারি না।”

এনডিটিভি ও ইন্ডিয়া টুডেসহ ভারতীয় সংবাদমাধ্যমগুলো পুনম পাণ্ডের বেঁচে থাকার খবর দিয়েছে।

এ অভিনেত্রীর ইনস্টাগ্রামে শুক্রবার এক পোস্টে সার্ভিক্যাল ক্যান্সার বা জরায়ুমুখ ক্যান্সারে তার মৃত্যুর খবর দেওয়া হয়। এরপরই শোক পড়ে যায় বলিউডে। কিন্তু একদিন পরই তার সশরীরে ফেরা নিয়ে আগের পোস্টের কারণ খুঁজছেন সবাই।

মৃত্যুর খবর নিয়ে সরাসরি কোনো ব্যাখ্যা না দিলেও পুনম পাণ্ডের বেঁচে থাকার ভিডিও পোস্টে সেটি স্পষ্ট। ভিডিওর সঙ্গে তিনি লিখেছেন, “জরায়ুমুখ ক্যান্সারে কেউ যাতে প্রাণ না হারায়, তা নিশ্চিত করার উপায় আমাদের আছে। আসুন নিশ্চিত করি এ রোগের বিরুদ্ধে পদক্ষেপগুলো প্রত্যেক নারীই জানবে। এর মারাত্মক প্রভাবের অবসান ঘটাতে একসঙ্গে চেষ্টা করি।”

ইন্ডিয়া টুডে লিখেছে, জরায়ুমুখ ক্যান্সার বিষয়ে সচেতনতা তৈরি করতেই নিজের মৃত্যুর খবর রটিয়েছেন এই অভিনেত্রী।

২০১৩ সালে ‘নশা’ সিনেমার মাধ্যমে অভিষেক হয় পুনম পাণ্ডের। ‘জিএসটি’, ‘দ্য জার্নি অব কর্মা’র মত হিন্দি সিনেমায় তাকে দেখা যায়। এ ছাড়া ‘লাভ ইজ পয়জন’, ‘মালিনী অ্যান্ড কোং’-এর মত দক্ষিণী সিনেমায় অভিনয় করেছেন।

ছোট পর্দায় ‘ফিয়ার ফ্যাক্টর’ ও ‘লকআপ’ রিয়্যালিটি শোতে অংশগ্রহণ করেছেন পুনম। তবে মূল ধারার সিনেমায় অভিনয় দিয়ে তিনি দর্শকদের নজর কাড়তে পারেননি। বরং খোলামেলা পোশাকসহ বিভিন্ন কারণে বারবার আলোচনায় এসেছেন।

২০১১ সালে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ফাইনালের আগে এক ভিডিও বার্তায় তিনি বলেছিলেন, ভারত চ্যাম্পিয়ন হলে তিনি নগ্ন হবেন। যদিও পরে সেটি করেননি। কিন্তু পরের বছর তার প্রিয় দল কলকাতা নাইট রাইডার্স আইপিএলে জয় পেলে তিনি একটি নগ্ন ছবি পোস্ট করেন।