‘ব্ল্যাক প্যানথার: ওয়াকানডা ফরএভার’ র প্রথম মিউজিক ট্র্যাক প্রকাশ

সিনেমায় কিংবদন্তী শিল্পী বব মার্লের ‘নো উম্যান, নো ক্রাই’ এর কভার করেছেন নাইজেরিয়ার গায়িকা টেমস।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2022, 05:32 PM
Updated : 27 July 2022, 05:32 PM

মার্ভেল-এর আসন্ন সিকুয়েল ‘ব্ল্যাক প্যানথার: ওয়াকানডা ফরএভার’ এর তিনটি সঙ্গীত নিয়ে একটি মিউজিক ট্র্যাক মুক্তি দেওয়া হয়েছে।

যুক্তরাষ্ট্রজুড়ে ১১ নভেম্বর সিনেমাটি মুক্তি পাওয়ার কথা। এর মধ্যদিয়ে ২০১৮ সালে মুক্তি পাওয়া ব্ল্যাক প্যানথারের এই সিকুয়েলের জন্য ভক্ত-দর্শকদের দীর্ঘ অপেক্ষার অবসান হতে যাচ্ছে।

বুধবার সিএনএন জানায়, নাইজেরিয়ার শিল্পী টেমসের কভার করা কিংবদন্তী শিল্পী বব মার্লের ‘নো উম্যান, নো ক্রাই’, ঘানার শিল্পী অ্যামারের গাওয়া ‘এ বডি, এ কফিন’ এবং মেক্সিকোতে জন্ম নেওয়া তরুণ হিপ হপ শিল্পী সান্তা ঢে ক্ল্যান এর ‘সয়’ গানটিও সিনেমাটির অ্যালবামে জায়গা পাবে।

এরআগে রোববার এই সিকুয়েলের টিজার মুক্তি পেয়েছে।

‘ব্ল্যাক প্যানথার: ওয়াকানডা ফরএভার’-এ দেখা যাবে লুপিতা নিয়ং’ও, মিশেলা কোয়েল, মার্টিন ফ্রিম্যান, লেতিতা রাইট, অ্যানজেলা ব্যাসেট, ড্যানাই গুরিরা, ফ্লোরেনস কাসুমবা, টেনোক হুয়েরতা ও ডমিনিক থ্রোনকে।

কোলন ক্যানসারের সঙ্গে লড়াই করে ‘ব্ল্যাক প্যানথার’খ্যাত তারকা চ্যাডউইক বোজম্যান ২০২০ সালে মারা যান। মাত্র ৪৩ বছর বয়সে এই তারকার মৃত্যুতে ভক্ত-দর্শকদের মধ্যে শোকের ছায়া নামে এবং মার্ভেলের ‘ব্ল্যাক প্যানথার’ চরিত্রটিও একটি বিশেষ জায়গা করে নেয়। সিকুয়েলে এই তারকাকে স্মরণ করা হয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক