৩ খান এক সিনেমায় আসবেন? যা বলেছিলেন শাহরুখ

“একজন হয়ত উত্তর দেবে ১০ মিনিট পর। একজন আসার আগেই আরেকজন চলে যাবে। তৃতীয়জন হয়ত বলবে রাতে শুটিং করতে।”

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2022, 01:54 PM
Updated : 28 August 2022, 01:54 PM

কয়েক দশক ধরে বলিউড শাসন করে যাচ্ছেন তিন খান, কখনও কি তাদের এক সিনেমায় দেখতে পাবে দর্শক?

হিন্দি সিনেমার যারা ভক্ত, তাদের এ প্রশ্ন বহুদিনের। শাহরুখ খান, আমির খান ও সালমান খানকেও বিভিন্ন সময়ে সাংবাদিকদের এ প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে।

শাহরুখকে কয়েকটি সিনেমায় পর্দায় দেখা গেছে সালমানের সঙ্গে। তবে আমির খানের সঙ্গে তিনি কখনও অভিনয় করেননি।

এ বিষয়ে নয় বছর আগে শাহরুখের একটি মন্তব্য তুলে এনেছে হিন্দুস্থান টাইমস।২০১৩ সালে মুম্বাইয়ের একটি শোতে এক তরুণ বলিউড কিংয়ের কাছে প্রশ্ন রেখেছিলেন, তিন খানকে কখনও একসঙ্গে পর্দায় দেখা যাবে কি না।

এজেন্ডা আজ তক শোতে ওই প্রশ্নের উত্তর দেওয়ার আগে এক চুমুক পানি খেয়ে নেন শাহরুখ। পরে বলেন, “যদি সামর্থ্য থাকে তো অফার করো, আমাদের তিনজনের সঙ্গে চুক্তি করে ফেলো।”

শাহরুখ বলেন, যখন একজন প্রযোজক ও পরিচালক প্রস্তাব নিয়ে আগায়, তখনই একটি সিনেমা হতে পারে। তার মানে, তাদের কাউকে আগে ভাবতে হবে তিনজনকে এক করার কথা।

“তবে সেটা খুবই কঠিন। তিনজনকে প্রথমে সিনেমার কাহিনী শোনাতে হবে, তিনজনেরই সেটা পছন্দ হতে হবে। আমাদেরকে নিয়ে কাজ করার সামর্থ্য যদি থাকে, এবং আমাদের সহ্য করতে পারে, কেবল তাহলেই সেটা সম্ভব।“

তারকাদের নিয়ে কাজে কতটা ঝমেলা পোহাতে হয়, সেই বর্ণনা দিতে গিয়ে শাহরুখ বলেন, “একজন হয়ত আপনার কথার উত্তর দেবে প্রশ্ন করার ১০ মিনিট পর। আবার একজন আসার আগেই আরেকজন চলে যাবে। তৃতীয়জন হয়ত বলবে, আমি রাতে জেগে থাকি, সুতরাং শুটিং করতে হবে রাতে।”

এর আগে আমির ও সালমান ‘আন্দাজ আপনা আপনা’ সিনেমায় একসঙ্গে কাজ করেছেন। ‘করণ অর্জুন’, ‘কুছ কুছ হোতা হ্যায়, ‘হাম তুমহারে হ্যায় সানাম’ এই তিন সিনেমায় একসঙ্গে দেখা গেছে শাহরুখ এবং সালমানকে। আবার ‘পাঠান’ ও ‘টাইগার থ্রি’ ফিল্মেও আছেন শাহরুখ সালমান। কিন্তু তিন খান কেন একসঙ্গে নেই, সেই আপেক্ষ দর্শকের ঘোচেনি।