টুংকুলুং-এ কোন রহস্যের কিনারা করবেন একেন?

উল্লাস মল্লিকের উপন্যাস ‘ডুগডুগি’ অবলম্বনে নির্মিত এই ওয়েব সিরিজ ৮ ডিসেম্বর মুক্তি পাবে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2023, 03:21 PM
Updated : 24 Nov 2023, 03:21 PM

জয়দীপ মুখোপাধ্যায় পরিচালিত ওয়েব সিরিজ ‘টুংকুলুং এ একেন’-এর ট্রেইলার প্রকাশিত হয়েছে, যেখানে নাম ভূমিকায় অভিনয় করেছেন ‘একেন বাবু’ সেজে জনপ্রিয় হয়ে ওঠা অভিনেতা অনির্বাণ চক্রবর্তী।

উল্লাস মল্লিকের উপন্যাস ‘ডুগডুগি’ অবলম্বনে নির্মিত এই সিরিজের প্রায় আড়াই মিনিটের ট্রেইলার বৃহস্পতিবার সোশাল মিডিয়ায় এসেছে।

ট্রেইলারে দেখা যায়, পশ্চিমবঙ্গের নেপালি গ্রাম টুংকুলুং-এর নতুন কোনো রহস্য উন্মোচনে মরিয়া হয়ে উঠেছেন একেন (অনির্বাণ চক্রবর্তী)। শ্যাম সুন্দর রাণা দায়িত্ব দিয়েছেন, যদি তিনি খুন হন, তাহলে সেই খুনের তদন্ত যেন একেনই করেন। অনেকটা খুনের আগেই খুনের রহস্য উন্মোচনের গুরুদায়িত্ব কাঁধে পড়ার মত অবস্থা।

শ্যাম সুন্দর রাণার বিয়ের রাতেই তার হীরা হারিয়ে যায়। সন্দেহ গিয়ে পড়ে বাড়িতে থাকা বিনয় প্রধানের ওপর। হীরার সঙ্গে বিনয়ের কোনো যোগ রয়েছে কিনা তাও সমাধানেরও চেষ্টা করেন একেন বাবু।

হাস্যরসে ভরপুর ট্রেইলারে একেন কৌতুক করে বলেন, এক হরবোলার হাতির ডাকে রোজ সকালে তার ঘুম ভাঙত। রহস্য সমাধানের সময় তামাশা করে বলেন, “কিছু লুকানো থাকে না; শিয়ালেরও কান আছে।”


চলতি বছরের মাঝামাঝি ‘টুংকুলুং এ একেন’ নিয়ে আশার কথা শুনিয়েছিলেন নির্মাতা জয়দীপ মুখোপাধ্যায়।

তিনি বলেছিলেন, “জীবনের পথে কখনও কখনও পরিস্থিতিই হয়ে নিয়ন্ত্রক। আর মানুষ সেই ডুগডুগির তালে নাচতে থাকে। এই কঠিন সত্যকেই উপন্যাসে তুলে ধরা হয়েছে।”

জয়দীপের বিশ্বাস, নতুন এই কাজের মাধ্যমে নতুন অনির্বাণকে পেতে যাচ্ছে দর্শক।

২০১৮ থেকে ২০২১ পর্যন্ত মোট পাঁচটি সিজনে ওটিটি প্ল্যাটফর্ম ‘হইচই’য়ে অনির্বাণ দর্শকের সামনে আসেন একেন বাবু হয়ে। এরপর ‘পানির বোতল’, ‘লালবাজার’, ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’, ‘ব্যাধ’সহ আরও কয়েকটি ওয়েব সিরিজে কাজ করেছেন।

পরিচালক সৃজিত মুখার্জির ‘ফেলুদা ফেরত’ ও ‘ফেলুদার গোয়েন্দাগিরি’ সিরিজে ‘জটায়ু’ চরিত্র করে সুনাম কুড়িয়েছেন অনির্বাণ।

নতুন ওয়েব সিরিজের চরিত্র নিয়ে অনির্বাণ বলেন, “চরিত্রটা এতটাই সাধারণ যে, হয়ত চোখেও পড়ে না। মফস্বল থেকে কলকাতায় চাকরি করতে আসা একজন সাধারণ মানুষের জীবনের পটপরিবর্তনের গল্প।’”

এই অভিনেতা জানান, তার কাছে মনে হয়েছে, একেবারে অন্য ধাঁচের চরিত্র তিনি পেয়েছেন।

“আমি আর জয়দীপদা করছি মানে কিন্তু এটা একেন বাবু ধাঁচের মেকিং নয়।’’

সিরিজের বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন বিশ্বনাথ বসু, শ্রেয়া ভট্টাচার্য, লোকনাথ দে, অতনু বর্মণ, রায়াতি ভট্টাচার্যসহ আরও অনেকে।

৮ ডিসেম্বর ওটিটি প্ল্যাটফর্ম হইচই-তে আসছে ‘টুংকুলুং এ একেন’।

পুরনো খবর

Also Read: ‘একেন বাবু’ নির্মাতার সঙ্গে নতুন ওয়েব সিরিজে অনির্বাণ