‘রামায়ণ’ সিনেমায় আছেন অমিতাভও

সিনেমার ‘দশরথ’ চরিত্রে আসবেন হিন্দি সিনেমার মহাতারকা অমিতাভ বচ্চন।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2024, 07:57 AM
Updated : 13 Feb 2024, 07:57 AM

‘রামায়ণ’ সিনেমা নিয়ে একটু একটু করে সুতো ছাড়ছেন বলিউড পরিচালক নীতিশ তিওয়ারি। রাম, রাবণ, সীতার পর সিনেমার ‘দশরথ’ চরিত্রটি করতে চলা অভিনয় শিল্পীর নাম প্রকাশ করেছেন এই পরিচালক।

টাইমস অব ইন্ডিয়া লিখেছে, সিনেমার ‘দশরথ’ চরিত্রে আসবেন হিন্দি সিনেমার মহাতারকা অমিতাভ বচ্চন।

রামায়ণ মহাকাব্যের প্রেক্ষাপটে নির্মিত এই পৌরাণিক সিনেমায় রাম চরিত্রে অভিনয় করবেন রাণবীর কাপুর, রাবণ হচ্ছেন দক্ষিণী তারকা যশ, যার পুরো নাম নবীন কুমার গৌড়া।

সীতা চরিত্রে প্রথমে সাই পল্লবী এবং পরে জাহ্নবী কাপুরের নাম বলছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

এছাড়া অন্যান্য চরিত্রের মধ্যে খলচিরত্র শূর্পনখা হয়ে আসছেন রাকুল প্রীত সিং, কৈকেয়ী চরিত্রে অভিনয় করছেন লারা দত্ত। হনুমানের চরিত্রে থাকবেন সানি দেওল আর কুম্ভকর্ণ হচ্ছেন সানির ভাই ববি দেওল।

মাসখানেকের মধ্যে মুম্বাই ও লন্ডন মিলিয়ে মোট ১২০ দিনের শুটিং শিডিউল রেখেছেন নির্মাতা। সিনেমাটি ২০২৫ সালে মুক্তির পরিকল্পনা নিয়ে আগাচ্ছেন তিওয়ারি।

গেল বছর ৫০০ কোটি রুপির বেশি খরচ করে পরিচালক ওম রাউত পরিচালিত রাম-রাবণ-সীতার কাহিনী নিয়ে বানিয়েছিলেন 'আদিপুরুষ'। যেখানে রাম হয়েছিলেন দক্ষিণী তারকা প্রভাস, সীতা হন বলিউডের কৃতি শ্যানন আর রাবণের ভূমিকায় কাজ করেছিলেন সাইফ আলী খান।

কয়েক বছর আগে ‘রামায়ণ’ সিনেমা তৈরির পরিকল্পনা করেছিলেন হিন্দি সিনেমার অভিনেতা-নির্মাতা সঞ্জয় খান। তিনিও অমিতাভকে নিয়ে কাজ করার ইচ্ছার কথা বলেছিলেন। তবে সেই সিনেমা আর আলোর মুখ দেখেনি।

পুরনো খবর

Also Read: 'রামায়ণে' সীতা হচ্ছেন জাহ্নবী, সিনেমায় আছেন রাকুলও

Also Read: 'রাম' হতে কঠোর প্রস্তুতিতে রাণবীর