ক্যাম্পাসের তারকাদের নিয়ে সিরিয়াল ‘ক্যাম্পাস রিটার্নস’

এর আগে ক্যাম্পাস ক্লাইম্যাক্সে বিশ্ববিদ্যালয় জীবনের নানা ঘটনা তুলে আনেন জিৎ।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2022, 01:00 PM
Updated : 14 August 2022, 01:00 PM

তরুণ পরিচালক জিৎ দে নির্মাণ করছেন ড্রামা সিরিয়াল ক্যাম্পাস রিটার্নস। এর আগে ক্যাম্পাস ক্লাইম্যাক্স নামে একটি সিনেমা বানিয়ে প্রশংসিত হন তিনি। নিজের গল্প, চিত্রনাট্য ও পরিচালনায় বিশ্ববিদ্যালয় জীবনের নানা ঘটনা তুলে আনেন জিৎ।

ক্যাম্পাস ক্লাইম্যাক্সে অভিনয় করেন হালের ছোট পর্দার পরিচিত মুখ খায়রুল বাসার। এছাড়াও দেখা যায় মৌসুমী মৌ ও মূকাভিনেতা মীর লোকমানসহ অনেককে।

জিৎ দে জানান, ক্যাম্পাস ক্লাইম্যাক্স নিয়ে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অনেক পরিকল্পনা থাকলেও মহামারীর কবলে পড়ে সিনেমাটির প্রচার ও প্রদর্শনী থেমে যায়। তারপরও ইউটিউবে সিনেমাটি দেখে দর্শক অনুরোধ জানান সিকুয়েল করার জন্য।এবার তিনি সিকুয়েল না বরং ড্রামা সিরিয়াল আকারে নির্মাণ করছেন ক্যাম্পাস রিটার্নস।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জিৎ বলেন, “ভার্সিটি লাইফ নিয়ে আবারও ফিকশন নির্মাণ করছি। তবে এবার সিনেমা না। ড্রামা সিরিয়াল বানাব। কেননা এখন দুনিয়া জুড়েই অর্থনৈতিক অবস্থা ভালো না। সঙ্গত কারণে এ সময়ে একটি স্বাধীন চলচ্চিত্র নির্মাণ আমার পক্ষে সম্ভবত না। সবদিক বিবেচনা করে এবার ড্রামা সিরিয়াল নির্মাণের সিদ্ধান্ত নিলাম। এতে অল্প সময়ে কাজটা শেষ করা যাবে।”

তিনি জানান,ক্যাম্পাস ক্লাইম্যাক্স সিনেমার মতো এই ড্রামা সিরিয়ালেও অভিনয় করছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের তারকা শিক্ষার্থীরা। ইতোমধ্যে অভিনয়ে আগ্রহী শতাধিক আবেদনকারী থেকে প্রাথমিকভাবে নির্বাচিতদের নিয়ে অডিশন শেষ হয়েছে। অডিশনে তার সঙ্গে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগের শিক্ষক সাইয়িদ সাহজাদা আল করীম, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষক রাগীব রহমান, ক্যাম্পাস টাইমস পোর্টালের সম্পাদক এম এ লতিফ।

জিৎ বলেন, “বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীদের আশা আকাঙ্ক্ষার সঙ্গে যখন বাস্তবতার একটা বাহারি সংঘর্ষ তৈরি হয়, তখন সেখান থেকে নানা রঙের গল্প বের হয়। সেই গল্পে যেমন থাকে হাসি, আনন্দ; তেমনি থাকে হতাশা, না পাওয়া, দুঃখ বেদনা এবং নানা রকম অসুস্থ প্রতিযোগিতা। এছাড়া সমসাময়িক সামাজিক সঙ্কট তরুণদের জীবনে কেমন প্রভাব ফেলে, সব কিছু মিলিয়েই ক্যাম্পাস রিটার্নস ড্রামা সিরিয়ালের গল্প এগোবে।”

ড্রামা সিরিয়ালটির সৃজনশীল জায়গাগুলোতে কাজ করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, ফিল্ম ও ফটোগ্রাফি বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা। এছাড়া সিরিয়ালটির কারিগরি সহযোগিতায় রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ।

ড্রামা সিরিয়ালটি একটি ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে বলে জানান জিৎ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক