চিকিৎসার জন্য আবার সিঙ্গাপুর যাচ্ছেন সোহেল রানা

অন্যান্য অসুস্থতার পাশাপাশি চোখের সমস্যায় ভুগছেন এই অভিনেতা।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2023, 01:12 PM
Updated : 17 April 2023, 01:12 PM

চিকিৎসা নিয়ে দেশে ফেরার ছয় মাস পর চোখের সমস্যা বেড়ে যাওয়ায় আবার সিঙ্গাপুর যাচ্ছেন চলচ্চিত্র অভিনেতা, প্রযোজক ও পরিচালক মাসুদ পারভেজ সোহেল রানা।

সোমবার রাতে তিনি রওনা হতে পারেন বলে গ্লিটজকে জানিয়েছেন সোহেল রানার ভাই চিত্রনায়ক মাসুদ পারভেজ রুবেল।    

তিনি বলেন, “আমার ভাইয়ের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। বেড়েছে চোখের সমস্যা। আজ রাতে সিঙ্গাপুর নেওয়া হতে পারে।”

সোহেল রানার ছেলে মাশরুর পারভেজ জানান, সোমবার দিবাগত রাত ১২টার দিকে সিঙ্গাপুরের উদ্দেশে রওনা দেবেন তার বাবা। এবারও মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা নেবেন। এবার মূলত চোখ দেখাতে যাবেন তিনি।

১০ দিনের জন্য সিঙ্গাপুরে থাকার পরিকল্পনা নিয়ে যাচ্ছেন সোহেল রানা। নিয়মিত চেকআপ শেষে দেশে ফিরবেন বলে জানান মাশরুর পারভেজ।

গত বছরে নভেম্বরে দেশে একটি অস্ত্রোপচারের পর চোখের সমস্যা বাড়লে তাকে চিকিৎসার জন্য সিঙ্গাপুরের একই হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

১৯৭২ সালে চলচ্চিত্র প্রযোজক হিসেবে চিত্রজগতে প্রবেশ করেন সোহেল রানা। চাষী নজরুল ইসলামের পরিচালনায় বাংলাদেশের প্রথম পূর্ণাঙ্গ মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ‘ওরা ১১ জন’ সিনেমাটি প্রযোজনা করেন তিনি।

তিনি অভিনয় শুরু করেন ১৯৭৩ সালে। কাজী আনোয়ার হোসেনের মাসুদ রানা সিরিজের একটি গল্প অবলম্বনে ‘মাসুদ রানা’ সিনেমায় নায়ক হিসেবে তিনি আত্মপ্রকাশ করেন। ওই সিনেমার মাধ্যমে তিনি পরিচালক হিসেবেও যাত্রা শুরু করেন।

ছাত্রজীবন থেকেই আওয়ামী লীগে জড়িত ছিলেন সোহেল রানা, অংশ নেন মুক্তিযুদ্ধেও। ২০০৯ সালে জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্যপদ নিয়ে দলটিতে যোগ দেন তিনি।