সেরার মুকুট নাদিয়ার

দশ হাজারেরও বেশি প্রতিযোগীকে টপকে মেধা, সৌন্দর্য আর প্রতিভার গুণে চলতি বছরের ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ নির্বাচিত হয়েছেন নাদিয়া আফরিন।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2014, 07:32 PM
Updated : 12 Nov 2014, 09:50 AM

প্রতিযোগিতার কঠিন সব ধাপ পেরিয়ে এসে বিচারক ও দর্শক ভোট ও সামগ্রিক পারফর‌মেন্সের বিচারে এবারের আসরের সেরার মুকুট পড়লেন তিনি। এবারের আসরে প্রথম রানার আপ হয়েছেন নাজিফা আনজুম, দ্বিতীয় রানার আপ নীলাঞ্জনা নীলা। 

শনিবার সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে আয়োজিত তারকাবহুল জমকালো এক সন্ধ্যায় অনুষ্ঠিত হয়ে গেল ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতার এবারের আসর। 

শুরুতেই ফুয়াদ আল মুক্তাদিরের সংগীতায়োজনে কানিজ সুবর্ণার পরিবেশন করেন ‘রূপের ঝলক মেলে’। গানটির সঙ্গে পারফর্ম করে ওয়ার্দা রিহাব ও তার দল। 

এই গানের পরই মঞ্চে আসেন এবারের আসরের পাঁচ প্রতিযোগী নীলাঞ্জনা নীলা, নাজিফা আনজুম, নাদিয়া আফরিন, সুপ্রিয়া শবনম ও ফাহমিদা তাসনিম প্রেমা।  ক’মিনিটে ভিডিও ক্লিপসে প্রতিযোগিতার বিভিন্ন সময়ে পাঁচ প্রতিযোগীর বিভিন্ন মুহূর্তের পাশাপাশি পরিবার ও বন্ধুদের সঙ্গে কাটানো একান্ত মুহূর্তগুলোও দেখানো হয়। 

লাক্স চ্যানেল আই সুপারস্টার ২০১৪ এর প্রথম রানার্স আপ নাজিফা আনজুম। ছবি: আসাদুজ্জামান প্রামানিক/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

লাক্স চ্যানেল আই সুপারস্টার ২০১৪ এর দ্বিতীয় রানার্স আপ নীলাঞ্জনা নীলা। ছবি: আসাদুজ্জামান প্রামানিক/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

এরপর মঞ্চে আসেন গত আসরগুলোর সুপারস্টার শানারৈ দেবী শানু, জাকিয়া বারী মম, মেহজাবীন চৌধুরী, চৈতি ও সামিয়া। বিভিন্ন গানের সঙ্গে নৃত্য পরিবেশনা সময় আসর মাতিয়ে রাখে। 

এরপর আসরের ‘পারফেক্ট স্ট্রেইট হেয়ার’, ‘বিউটিফুল স্কিন’, ‘বিউটিফুল স্মাইল’ এর পুরস্কার দেন আসরের
অতিথিরা। ‘পারফেক্ট স্ট্রেইট হেয়ার’ এর ‍পুরস্কার গেছে সেরা দশের নোভায়রার ঝুলিতে, ‘বিউটিফুল স্কিন’ এর পুরস্কার পেয়েছেন নাজনীন।

সৌভাগ্যের রাতে ‘বিউটিফুল স্মাইল’ এর পুরস্কার গেছে নাদিয়া আফরিনের ঝুলিতে।

পুরস্কার বিতরণের ফাঁকে বিচারক অপি করিম, নোবেল ও তাহসান খান একযোগে জানালেন, বিচারকাজটি তাদের জন্য মোটেই ‘সহজ’ কিছু না।

নতুন তারকাদের কাছে তারা  খুব করে চাইছেন, যোগ্যতা ও অধ্যবসায়ের মাধ্যমেই তারা থিতু হোক মিডিয়াতে। 

আরেক বিচারক আলী যাকেরের চাওয়া, “আজকের প্রতিযোগীরা নিজ নিজ জায়গায় থেকে নিজেকে একজন আইকন হিসেবে প্রতিষ্ঠা করবেন। ”

বিচারক প্যানেলে আরও ছিলেন কণ্ঠশিল্পী শাকিলা জাফর। 

বিচারকদের কঠিন সব প্রশ্নোত্তর পর্বের শুরুতেই নাদিয়াকে বিচারক আলী যাকেরের প্রশ্ন , “জীবনে সততাই যদি সেরা পন্থা হয়, তবে অসততা কি দ্বিতীয় সেরা পন্থা?” নাজিবার ত্বরিত উত্তর ছিল- “সততা, সততা আর সততাই জীবনের একমাত্র পন্থা’।

ছবি: আসাদুজ্জামান প্রামানিক/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

ছবি: আসাদুজ্জামান প্রামানিক/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

কঠিন সব প্রশ্ন পর্বে ভজঘট বাঁধান সুপ্রিয়া;  শাকিলা জাফরকে ‘শাকিরা ম্যাম’ সম্বোধন করে, যা শাকিলা জাফরের নজর এড়ায়নি।

বিচারকদের বিচারে প্রশ্নোত্তর পর্বের সবচেয়ে বুদ্ধিদীপ্ত উত্তরটি ছিল নীলার। তাহসানের ছোড়া ‘তোমার ঘরে চাঁদ থেকে কোনও এক মানুষ নেমে এলে তাকে তুমি কিভাবে আনন্দিত করতে পার?”  নীলার জবাব ছিল, “আমি কেন তাকে আনন্দিত করতে যাব। আমি তো পৃথিবীর মানুষকে আনন্দিত করব।”

আসরের অন্যতম সেরা আকর্ষণটি তখনও গোপনেই ছিল। ‘শুরু হবে ভালোবাসা’ দিয়ে পরিবেশনা শুরু করেন ব্যান্ডতারকা জেমস। তার গানের সঙ্গে শখ, নুসরাত ফারিয়া মাযহার ও মেহজাবীনের নৃত্য পরিবেশনাও ছিল মনোমুগ্ধকর। জেমসের শেষ পরিবেশনা ছিল ‘সুন্দরীতমা’।

তারপরের রাউন্ডে ‘নারী হওয়ার তাৎপর্য কী’  শিরোনামে এক প্রশ্নের জবাব দিতে হয় পাঁচ প্রতিযোগীকে । 

এরপরই আসে সেই মাহেন্দ্রক্ষণ। সঞ্চালিকা রুমানা মালিক মুনমুন একে একে ঘোষণা করেন সেরা প্রতিযোগীদের নাম।  প্রথম রানার আপ ও দ্বিতীয় রানার আপের নাম ঘোষণার পরই মুনমুন বলে উঠেন, “এবারের আসরের সেরা সুন্দরী, ফেইস অফ লাক্স হচ্ছে নাদিয়া।” 

নাদিয়া সেরার পুরস্কার জেতার সঙ্গে জিতেছেন ১০ লাখ টাকার একটি চেক, সঙ্গে একটি ব্র্যান্ড নিউ গাড়ি।  নাজিফা পাবেন পাঁচ লাখ টাকা এবং নীলা পাবেন তিন লাখ টাকা।