‘অনন্ত থাকতে সিনেমায় ভারতীয় আগ্রাসন চলবে না’

বাংলাদেশে ভারতীয় চলচ্চিত্রের ‘আগ্রাসন’ ঠেকাতে বছরে চারটি চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দিয়েছেন প্রযোজক-নায়ক অনন্ত জলিল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Sept 2014, 11:29 AM
Updated : 6 Sept 2014, 11:29 AM

তবে চারটির মধ্যে মাত্র একটি চলচ্চিত্রে নিজে অভিনয় করবেন বলে জানান অনন্ত।

‘সালমান শাহ স্মরণ উৎসব-২০১৪’তে অংশ নিয়ে শনিবার ‘অসম্ভবকে সম্ভব করা’ এই নায়ক বলেন, “অনন্ত থাকতে বাংলাদেশে ভারতীয় সিনেমা রাজত্ব চালাবে এটা হতে পারে না। অনন্ত সেটা হতে দিবে না।

“আগামী বছর থেকে বছরে তিনটা ছবিতে মুনসুন ফিল্মস বিনিয়োগ করবে। এখানে নবাগতরা থাকবে, যেগুলোতে আমি অভিনয় করবো না। পাশাপাশি আমার নিজের একটি ছবি থাকবে।”

বাংলা চলচ্চিত্রে সাড়া জাগানো নায়ক অনন্ত জলিল বলেন, “আমি যদি ছবি বানাই, তাহলে পৃথিবীর বিভিন্ন জায়গায় ছবি রিলিজ হয়। এগুলো বিশ্বজুড়ে রিলিজ হয়। কারণ আমি জানি, মার্কেটিং কিভাবে করতে হয়।”

সিনেমার জন্য নতুন মুখ খুঁজে বের করতে মুনসুন ফিল্মসের পক্ষ থেকে ‘ট্যালেন্ট হান্ট’ প্রতিযোগিতার আয়োজনের পরিকল্পনাও জানান অনন্ত।

রাজধানীর বলাকা সিনে ওয়ার্ল্ডে প্রয়াত চিত্রনায়ক সালমান শাহকে স্মরণ করে অনন্ত বলেন, “তিনি একজন রিয়েল হিরো ছিলেন। চলচ্চিত্রের দুর্দিনে তিনি এসেছিলেন।

“আমি তার প্রথম ছবি ‘কেয়ামত থেকে কেয়ামত’ শ্যামলী ও বলাকা সিনেমা হলে দুই বার দেখেছিলাম। তিনি তার প্রথম ছবির মতোই কেয়ামত থেকে কেয়ামত বেঁচে থাকবেন।”

১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটের জকিগঞ্জে জন্ম নেয়া শাহরিয়ার চৌধুরী ইমন রূপালী পর্দায় এসেছিলেন সালমান শাহ নামে। ১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মধ্য দিয়ে চলচ্চিত্র জগতে এসে স্বল্প সময়ের মধ্যেই জনপ্রিয়তা লাভ করেন তিনি।১৯৯৬ সালে পৃথিবী থেকে বিদায় নেন এই অভিনেতা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক