শাকিবকে অনন্তর উকিল নোটিশ

‘নিঃশর্ত ক্ষমা প্রার্থনা’ ও বক্তব্য প্রত্যাহার চেয়ে চিত্রনায়ক শাকিব খানকে উকিল নোটিশ পাঠিয়েছেন আরেক নায়ক অনন্ত জলিল।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2014, 04:27 PM
Updated : 9 July 2014, 04:27 PM

বুধবার সন্ধ্যায় উকিল নোটিশ পাঠানোর বিষয়টি গ্লিটজকে জানান অনন্তর মালিকানাধীন মনসুন ফিল্মসের মিডিয়া কমিউনিকেশন ম্যানেজার এস এম সজীব।

সম্প্রতি একটি জাতীয় দৈনিকে শাকিব খানের একটি সাক্ষাৎকার প্রকাশিত হয়। তাতে শাকিবকে উদ্ধৃত করে বলা হয়, “বিশ্বের সব ফিল্ম ইন্ডাস্ট্রিতেই অনন্তর মতো দু-একজন পাগল আছে, যাদের নিয়ে সবাই হেসে মজা পায়।”

ওই বক্তব্যে অনন্ত জলিল সামাজিক ও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন, যার আর্থিক মূল্য একশো কোটি টাকারও বেশি বলে উকিল নোটিশে বলা হয়েছে।

নোটিশ পাওয়ার সাতদিনের মধ্যে একই পত্রিকায়, একই পৃষ্ঠায়, একই কলামে, শাকিবের  বক্তব্য প্রত্যাহারের খবর প্রকাশ করতে বলা হয়েছে। আর তা না হলে শাকিবের বিরুদ্ধে দণ্ডবিধির ৫০০ ধারায় মানহানির মামলা করাসহ তার ‍বিরুদ্ধে দেওয়ানি আদালতে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মামলা দায়েরের হুমকি দেয়া হয়েছে অনন্ত জলিলের উকিল নোটিশে।

এদিকে উকিল নোটিশের প্রতিক্রিয়ায় শাকিব খান বলেছেন, যে পত্রিকায় তার সাক্ষাৎকার প্রকাশিত হয়েছে তাতে ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের মাধ্যমে অনন্ত জলিলের কাছে দুঃখপ্রকাশ করার পরেও মনসুন ফিল্মস কেন আইনি পদক্ষেপ নিলো তা তার বোধগম্য নয়।

সিনেমার শুটিংয়ে কক্সবাজারে অবস্থানরত শাকিব খান বলেন, “আমি অনন্ত জলিলকে পাগল বলি নাই। পত্রিকাটি তাদের কাটতি বাড়াতে এমন শব্দ ব্যবহার করেছে। একটা মুখরোচক গল্প লিখে পাঠককে আনন্দ দিতে তারা এ কাণ্ড ঘটিয়েছে। আমি এর প্রতিবাদ জানিয়েছি এবং তারা সেই প্রতিবাদ ছেপেছে।”

তিনি বলেন, “নোটিশ হাতে পেলে জবাব আমাকে দিতেই হবে। এ ঘটনা বাড়াবাড়ি পর্যায়ে চলে গেলে আমিও আইনিভাবেই মোকাবেলা করবো।”

তবে 'অনাকাঙ্ক্ষিত এই পরিস্থিতি’র জন্য আবারো অনন্তর কাছে ক্ষমা চেয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি শাকিব।

অনন্ত জলিলও পুরো বিষয়টি বুঝতে পারবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

বর্তমানে ‘মোস্ট ওয়েলকাম-টু’র প্রচারণার কাজে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন অনন্ত জলিল। শাকিবও ব্যস্ত তার ঈদের সিনেমা ‘হিরো-দ্য সুপারস্টার’র প্রচারণায়।