অস্কার রজনীতে কী ঘটেছিল, এখনও বোঝার চেষ্টায় ক্রিস রক

অস্কারের মঞ্চে উইল স্মিথের কাছে চড় খাওয়ার পর প্রথমবার প্রকাশ্যে ওই রাতের ঘটনা নিয়ে কথা বলেছেন ক্রিস রক।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2022, 04:46 AM
Updated : 1 April 2022, 04:46 AM

বিবিসি জানায়, বুধবার যুক্তরাষ্ট্রের বস্টনে শুরু হয়েছে স্ট্যান্ডআপ কমেডিয়ান ও অভিনেতা ক্রিস রকের ‘ইগো ডেথ ওয়ার্ল্ড ট্যুর ২০২২’। সেখানেই প্রথম দর্শকদের সামনে চড় খাওয়ার বিষয়টি নিয়ে কথা বলেন তিনি।

বস্টনের মঞ্চে ভক্তদের সামনে রক বলেন, যা ঘটেছে, তিনি তা এখনও বুঝে ওঠার চেষ্টা করছেন।

যুক্তরাষ্ট্রের কিছু গণমাধ্যমে খবর ছড়িয়েছে, উইল স্মিথের সঙ্গে তিনি কথা বলেছেন। তবে ওই খবর ভিত্তিহীন দাবি করে ক্রিস রক বলেছেন, ওই রাতের ঘটনার পর কারও সঙ্গেই তার কথা হয়নি।

রোববার রাতে অস্কারের পুরস্কার বিতরণী চলার সময় উইল স্মিথের স্ত্রী পিনকেট স্মিথের মুণ্ডিত মাথা নিয়ে রসিকতা করেছিলেন কমেডিয়ান ক্রিস রক, যা সহ্য হয়নি উইল স্মিথের। তাই তিনি মঞ্চে উঠে চড় কষিয়েছিলেন।

২০১৮ সালে এলোপিশিয়া রোগে আক্রান্ত হওয়ার পর চুল ঝরে যায় অভিনেত্রী পিনকেট স্মিথের। অসুস্থতা নিয়ে এমন রসিকতা সইতে পারেননি তার স্বামী। অবশ্য ওই ঘটনার জন্য পরে বিবৃতি দিয়ে ক্ষমা চেয়েছেন উইল স্মিথ।

এক বিবৃতিতে অস্কারের আয়োজক অ্যাকাডেমি অব মোশন পিকচারস আর্টস অ্যান্ড সায়েন্সেস জানায়, রোববার রাতে চড় মারার পরপরই তারা উইল স্মিথকে অনুষ্ঠানস্থল ছাড়তে বলেছিল, কিন্তু তিনি রাজি হননি। পরে অ্যাকাডেমি বিষয়টি অন্যভাবে সুরাহা করার উদ্যোগ নেয়।

ক্রিস রক বুধবার বস্টনের উইলবার থিয়েটারের মঞ্চে উপস্থিত হওয়ার পরপরই দর্শকরা দাঁড়িয়ে তার প্রতি সম্মান জানান।

শুরুতেই ক্রিস রক দর্শকদের কাছে প্রশ্ন ছুড়ে দেন, “কেমন কাটল সপ্তাহান্তের ছুটি?” এরপর বলেন, অস্কারের রাতের ঘটনা নিয়ে দীর্ঘ সময় বলার পরিকল্পনা তার নেই।

৫৭ বছর বয়সী এই কমেডিয়ান বলেন, তিনি এই শো আগেই লিখে রেখেছিলেন, ‘ওইসব ননসেন্স’ ঘটনা ঘটার আগেই। তবে অদূর ভবিষ্যতে ঘটনাটি নিয়ে তিনি কথা বলবেন।

“আসলে কী ঘটেছে, তা আমি এখনও বোঝার চেষ্টায় আছি। কোনো এক সময়ে আমি বিষয়টি নিয়ে কথা বলব। সেটা সিরিয়াস কথাই হবে, তবে তাতে মজাও থাকবে। এখন আমি আপনাদের অন্য কিছু কৌতুক শোনাব।”

‘র‌্যাপ’ গায়ক পি ডিডিসহ অনেকেই এমন গুঞ্জন ছড়িয়েছেন যে অস্কার অনুষ্ঠানের পর স্মিথ ও রক নিজেদের মধ্যে মিটমাট করে নিয়েছেন । সেই দাবি অস্বীকার করে রক বলেন, “আপনারা কী শুনেছেন জানি না, আমি কারও সঙ্গেই কথা বলিনি।”

বস্টনের এই শোতে উপস্থিত ছিলেন স্টিভ সারো। বিবিসি ব্রেকফাস্টকে তিনি বলেন, ভক্তরা তাদের তারকার প্রতি সমর্থন জানিয়েছে।

“তিনি যখনই মঞ্চে উঠলেন, আমরা দাঁড়িয়ে সম্মান জানালাম তাকে।… কয়েক মিনিট তিনি কথা বলতে পারেননি। এবং আমরা দেখেছি তিনি চোখ থেকে পানি মুছছেন।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক