‘বেলজিক্যান রেপসোডি’ নিয়ে ঢাকায় আসছেন ম্যাক্স ফনডারফর্স্ট

বোতলসহ বিভিন্ন বস্তুর সহায়তায় সুরের দ্যোতনা তৈরি করে বিভিন্ন পরিবেশনার মাধ্যমে বিশ্বজুড়ে পরিচিত পাওয়া বেলজিয়ামের সুরকার ম্যাক্স ফনডারফর্স্ট এবার আসছেন ঢাকায়।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2022, 02:43 PM
Updated : 14 March 2022, 02:44 PM

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে বুধবার সন্ধ্যা ৭টায় ‘বেলজিক্যান রেপসোডি’ নিয়ে তিনি মঞ্চে উঠবেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে আলিয়াঁস ফ্রঁসেজ দ্য ঢাকা।

এ পরিবেশনায় বোতলের মাধ্যমে সুর সৃষ্টি করে পরিচিতি পেয়েছেন ম্যাক্স; ‘বেলজিক্যান রেপসোডি’ নিয়ে বিশ্বের নানা দেশে ঘুরেছেন এ সুরকার।

তিনি বিভিন্ন সুরযন্ত্রেরও আবিস্কারক হিসেবে পরিচিত। ‘সিম্ফনি ফর এ্যাবানডন্ড অবজেক্টস’, ‘কনসার্তো ফর টু বাইসাইকলস’, ‘দ্য ম্যান ফ্রম স্পা’, ‘দ্য পেপার অর্কেস্ট্রা’সহ বেশ কয়েকটি শো নিয়ে বিশ্ব ঘুরেছেন তিনি।

তিনি নিয়মিত সিএফআইএমে (ফ্রেঞ্চ ইউনিভার্সিটি) প্রশিক্ষণ প্রদান করেন এবং বিভিন্ন আন্তর্জাতিক কর্মশালাতে নেতৃত্ব দেন ম্যাক্স।

আলিয়ঁস ফ্রঁসেজের 'ফ্রঙ্কোফোনি’ উৎসবে অংশ নিতে ঢাকার দর্শকদের সামনে আসছেন তিনি। প্রতিবছরই ২০ শে মার্চ সারা পৃথিবীর ফরাসি ভাষা ব্যবহারকারী দেশসমূহ দিবসটি উদযাপন করা হয়।

ঢাকার আয়োজনে বিনামূল্যে প্রবেশ করতে programme@afdhaka.org  এ মেইল করে দর্শকদের উপস্থিতি নিশ্চিত করতে হবে। প্রবেশের জন্য  টিকা সনদপত্র সাথে থাকা আবশ্যক ।