শপথ নিলেন মিশা-জায়েদ প্যানেলের অঞ্জনা

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যনির্বাহী পরিষদের সদস্য হিসেবে শপথ নিলেন মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল থেকে নির্বাচিত অভিনেত্রী, নৃত্যশিল্পী অঞ্জনা সুলতানা।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2022, 03:40 PM
Updated : 16 Feb 2022, 03:40 PM

নানা নাটকীয়তার পর বুধবার সন্ধ্যায় এফডিসিতে শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন তাকে শপথবাক্য পাঠ করান; এ সময় তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান নিপুণ আক্তার।

এর আগে ৬ ফেব্রুয়ারি গত মেয়াদের সভাপতি মিশা সওদাগরের কাছ থেকে শপথের মাধ্যমে দায়িত্ব বুঝে নেন ইলিয়াস কাঞ্চন; শপথের আয়োজনে কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে নির্বাচিতরা উপস্থিত থাকলেও মিশা-জায়েদ খান প্যানেল থেকে নির্বাচিতদের মধ্যে নাদের খান ছাড়া কেউ ছিলেন না।

সাধারণ সম্পাদক পদ নিয়ে নিপুণ আক্তার ও জায়েদ খানের মধ্যে আইনি লড়াইয়ের মধ্যে দুই প্যানেলের বিভেদ স্পষ্ট হয়েছে; ইতোমধ্যে মিশা-জায়েদ প্যানেল থেকে নির্বাচিত রোজিনা পদত্যাগের ঘোষণাও দিয়েছেন।

চলমান সঙ্কট নিরসনে নিজে শপথ নেওয়ার পর মিশা-জায়েদ প্যানেলের নির্বাচিত বাকিদেরও শপথ নেওয়ার আহ্বান জানালেন অঞ্জনা।

“আমি আশা করছি, মিশা-জায়েদের পরিষদ থেকে যারা নির্বাচিত হয়েছেন তারাও শপথ নেবেন। আমরা একটি পরিবার, সবাইকে একত্র হয়ে কাজ করতে হবে।”

শপথ নিতে দেরি হওয়ার কারণ কী?-এমন প্রশ্নের জবাবে অঞ্জনা বলেন, “কিছু সমস্যা ছিল পদ নিয়ে, সেটার জন্য অপেক্ষা করেছি। বিষয়টি দীর্ঘ প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছে; একজন সিনিয়র শিল্পী হিসেবে মনে করি, অনেক দিন হয়ে গেছে। যেহেতু আমি জয়ী হয়েছি সেহেতু শপথ নিয়েছি। সমিতির অন্যান্যদের বিষয়টি অবহিত করেছি। তারা আমাকে স্বাগত জানিয়েছেন।”

নাদের খান ও অঞ্জনা বাদে মিশা-জায়েদ প্যানেল থেকে নির্বাচিত সহ-সভাপতি হিসেবে মনোয়ার হোসেন ডিপজল ও মাসুম পারভেজ রুবেল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে জয় চৌধুরী ও কার্যকরী সদস্য পদে রোজিনার সঙ্গে অঞ্জনা সুলতানা, অরুণা বিশ্বাস, সুচরিতা, আলীরাজ ও মৌসুমী এখনও শপথগ্রহণ করেননি।

গত ২৮ জানুয়ারি শিল্পী সমিতির ভোটে সভাপতি পদে ইলিয়াস কাঞ্চনকে এবং সাধারণ সম্পাদক পদে জায়েদকে বিজয়ী ঘোষণা করা হয়েছিল।

তবে জায়েদের বিরুদ্ধে টাকা নিয়ে ভোট কেনার অভিযোগ তোলেন নিপুণ। তার আবেদনে সমিতির নির্বাচনী আপিল বোর্ড জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণকে বিজয়ী ঘোষণা করে।

৬ ফেব্রুয়ারি ইলিয়াস কাঞ্চন ও নিপুণসহ তাদের প্যানেলের বিজয়ী প্রার্থীরা শপথ নেওয়ার পর জায়েদ খান যান হাই কোর্টে।

হাই কোর্ট আপিল বোর্ডের সিদ্ধান্ত স্থগিত করলে তার বিরুদ্ধে আপিল বিভাগে যান নিপুণ, তাতে হাই কোর্টের আদেশ স্থগিতের পাশাপাশি স্থিতাবস্থা বজায় রাখার সিদ্ধান্তটি আসে।