৪২ জেলার শিল্পকলার সমস্যা খতিয়ে দেখার কমিটিতে সুবর্ণা মুস্তাফা

দেশের ৪২ জেলার শিল্পকলা একাডেমির কমিটি কেন হচ্ছে না, তা খতিয়ে দেখতে সংসদীয় উপ-কমিটি গঠন করেছে সংস্কৃতি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2021, 04:44 PM
Updated : 31 Oct 2021, 04:44 PM
এই উপকমিটিতে সদস্য হিসেবে রয়েছেন অভিনয়শিল্পী সুবর্ণা মুস্তাফা। কাজী কেরামত আলীকে আহ্বায়ক করে গঠিত তিন সদস্যের এই উপ-কমিটিতে আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিলও থাকছেন।

রোববার সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদীয় কমিটির বৈঠকে এই উপ কমিটি গঠন করা হয়।

কেরামত আলী সাংবাদিকদের বলেন, “৪২টি জেলায় শিল্পকলা একাডেমির কোনো কমিটি নেই। কমিটি গঠনের কোথায় কী সমস্যা, সেটা দেখে আমরা প্রতিবেদন দেব। আগামী ৩০ নভেম্বর কমিটির পরবর্তী বৈঠকের তারিখ নির্ধারণ করা হয়েছে। আশা করছি তার আগেই প্রতিবেদন জমা দিতে পারবো।”

গঠনতন্ত্র অনুযায়ী জেলা প্রশাসকের নেতৃত্বে জেলা শিল্পকলা একাডেমির কমিটি গঠন করা হয়। কমিটি না থাকলে এডহক কমিটি গঠনেরও বিধান রয়েছে।

সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে জেলা শিল্পকলা একাডেমির পূর্ণাঙ্গ কার্যনিবাহী কমিটি গঠনে প্রধান সমস্যা ও এর থেকে উত্তরণের উপায় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

কমিটির সভাপতি সিমিন হোসেন রিমির সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, কাজী কেরামত আলী, অসীম কুমার উকিল, সুবর্ণা মুস্তাফা ও সেলিনা ইসলাম অংশ নেন।