মমতা বন্দ্যোপাধ্যায়ের চরিত্রে মিথিলা?

এক চলচ্চিত্রে ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চরিত্রে বাংলাদেশি অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলার অভিনয়ের খবর এসেছে কলকাতায় গণমাধ্যমে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2021, 12:12 PM
Updated : 9 Sept 2021, 12:12 PM

মঙ্গলবার কলকাতার দৈনিক সংবাদ প্রতিদিনের এক খবরে বলা হয়, তৃণমূলের নেতা মদন মিত্রের জীবনীভিত্তিক চলচ্চিত্র নির্মাণ করছেন টালিগঞ্জের নির্মাতা রাজর্ষি দে। সেই সিনেমায় মমতা বন্দ্যোপাধ্যায়ের চরিত্রে মিথিলার অভিনয়ের গুঞ্জন ছড়িয়েছে টলিউডে।

বিষয়টি নিয়ে পরিচালক রাজর্ষি দে বলেন, “মিথিলা থাকবেন ছবিতে। তবে কোন চরিত্রে থাকবেন, সেটা এখনও ঠিক হয়নি।”

রাজর্ষি দে’র পরিচালনায়ই টালিগঞ্জের সিনেমায় অভিষেক ঘটছে ঢাকার অভিনেত্রী মিথিলার; তার পরিচালনায় ‘মায়া’ নামে একটি চলচ্চিত্রের শুটিং শেষ করেছেন এ অভিনেত্রী। কলকাতায় সিনেমাটির প্রচারে ব্যস্ত সময় পার করছেন তিনি।

মমতার চরিত্রে অভিনয়ের বিষয়ে জানতে চাইলে মিথিলা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমি এই সম্পর্কে এখনও কিছুই জানি না।”

নির্মাতা সৃজিত মুখার্জির সঙ্গে বিয়ের পর কলকাতায় থিতু হয়েছেন মিথিলা।

‘মায়া’র কাজ শেষ করার পর রিঙ্গো ব্যানার্জির পরিচালনায় ‘আ রিভার ইন হ্যাভেন’ নামে আরেকটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।

মদন মিত্রের বায়োপিকে ২০২২ সালের দিকে হাত দেবেন বলে জানান রাজর্ষি। মদন মিত্রকে নিয়ে টালিগঞ্জের আরেক পরিচালক রাজা চন্দও আরেকটি জীবনীভিত্তিক চলচ্চিত্র নির্মাণ করছেন।

রাজর্ষি বলেন, “মদন মিত্র আমার এলাকার বিধায়ক। সেই কারণে আমি মদনদাকে অনেক কাছ থেকে দেখেছি। নির্বাচনে কামারাহাটি থেকে মদনদার দাঁড়ানো, নির্বাচনে জেতা, মাঝখানে একটা অন্যরকম সময় যায় অবশ্য। মদনদার আবার ফিরে আসা, ফের নির্বাচনে জেতা।

“সেদিক থেকে বায়োপিকটা কী রকম করে বানাবো তা অনেকটাই পরিষ্কার আমার কাছে। তবে এই বায়োপিকের চিত্রনাট্য লিখবেন অন্য একজন। যিনি খুব জনপ্রিয় একজন ইতিহাসবিদ, প্রাবন্ধিক এবং কবি। যিনি কামারাহাটিতে দীর্ঘদিন থাকেন। এখনই তার নামটা বলতে চাইছি না।”

মদন মিত্রের ভূমিকায় বলিউডের পঙ্কজ ত্রিপাঠী কিংবা টালিগঞ্জের শ্বাশত চট্টোপাধ্যায়কে পছন্দের তালিকায় রেখেছেন রাজর্ষি; চিত্রনাট্য লেখার পর তাদের সঙ্গে আনুষ্ঠানিকভাবে যোগাযোগ করবেন তিনি।