চেনা ছন্দে ফিরেছে এফডিসির শুটিং

মহামারীকালে চলচ্চিত্রের শুটিংয়ের অচলাবস্থা কাটিয়ে ফের লাইট, ক্যামেরা, অ্যাকশনে চেনা রূপে ফিরেছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2021, 05:21 PM
Updated : 24 June 2021, 05:21 PM

এফডিসির সহকারী পরিচালক (শিডিউল) সোহরাব হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, করোনাভাইরাস মহামারীর কাছের চলচ্চিত্রের শুটিং একেবারেই কমে গিয়েছিল। সবশেষ দুই সপ্তাহে অন্তত ছয়টির মতো চলচ্চিত্রের শুটিং চলছে এফডিসিতে।

বৃহস্পতিবার এফডিসি ঘুরে দেখা গেছে, সকাল থেকে প্রশাসনিক ভবনের সামনে ও কড়াই তলার পাশে সেট ফেলে ‘লিডার: আমিই বাংলাদেশ’ চলচ্চিত্রের শুটিংয়ে অংশ নিয়েছেন চিত্রনায়ক শাকিব খান ও শবনম বুবলী জুটি। ছবিটি পরিচালনা করছেন তরুণ পরিচালক তপু খান।

দুপুরের দিকে ক্যান্টিনের সামনে ‘জেদি মেয়ে’ নামে একটি চলচ্চিত্রের গানের দৃশ্যের শুটিংয়ে অংশ নিতে দেখা গেছে নবীন দুই অভিনয়শিল্পী বিপাশা কবির ও সাঈফ খানকে। শাপলা মিডিয়ার প্রযোজনায় ছবিটি পরিচালনা করেছেন রেজা হাসমত।

চলতি সপ্তাহে মো. ইকবালের পরিচালনায় ‘রিভেঞ্জ’ চলচ্চিত্রের শুটিং হয়েছে এফডিসিতে। এতে অংশ নিয়েছেন বুবলী ও রোশান।

সোহরাব হোসেন জানান, চলতি মাসে অপূর্ব-রানার পরিচালনায় ‘উন্মাদ’, পঙ্কজ পালিতের ‘একটি না বলা গল্প’, অপু বিশ্বাস-মিশা সওদাগর অভিনীত ‘প্রেম-প্রীতির বন্ধন’ চলচ্চিত্রের শুটিং হয়েছে এফডিসিতে। জুনের মাঝামাঝির দিকে ৯ নম্বর ফ্লোরে ‘সাহসিকা’ নামে একটি টিভি ফিচার ফিল্মের দৃশ্যধারণ করা হয়েছে।

চলচ্চিত্রের বাইরে বিভিন্ন টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠান ও বিজ্ঞাপন নির্মাণের জন্যও এফডিসিতে আগের তুলনায় শুটিংয়ের আবেদন বেড়েছে বলে জানান তিনি। বর্তমানে চারটি ফ্লোরে বিজ্ঞাপন ও টেলিভিশনের অনুষ্ঠান নির্মাণের জন্য শিডিউল দেওয়া হয়েছে।

করোনাভাইরাসের সঙ্কটের মধ্যে কয়েক মাসের বিরতি ভেঙে গত বছরের জুনে ‘বিক্ষোভ’ চলচ্চিত্রের মধ্য দিয়ে চলচ্চিত্রের শুটিংয়ে ফিরেছিল এফডিসি। মাঝে কয়েকটি বিজ্ঞাপনের শুটিং হলেও চলচ্চিত্রের শুটিং ছিল হাতে গোনা।