আইন পরীক্ষায় কার্দাশিয়ান আবারও ফেল

আইনি ডিগ্রির জন্য দ্বিতীয় বার পরীক্ষায় বসেও পার হতে পারলেন না মার্কিন টিভির রিয়েলিটি শো তারকা কিম কার্দাশিয়ান।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2021, 11:01 AM
Updated : 12 June 2021, 11:04 AM

বাস্তব জীবনের ঘটনা নিয়ে তার ‘কিপিং আপ উইথ দ্য কার্দাশিয়ানস’ রিয়েলিটি শোর শেষ পর্বে দেখা যায়, তিনি প্রথম বর্ষের আইন পরীক্ষার ফল পেয়ে খুবই ‘মর্মাহত’ হয়েছেন।

বিশ্বজোড়া তারকাখ্যাতি এনে দেওয়া এই টিভি শোটি ১৪ বছর ধরে চলার পর গত বৃহস্পতিবার শেষ হয়েছে। টিভি শোতে কিম বলেন, “আমি ফেল করেছি… এটা নিয়ে আমার চাপ বোধ করা উচিত নয়।”

এ বছরের শুরুতে প্রথমবার দেওয়া পরীক্ষার চেয়ে এবারের ফল “আরও বেশি খারাপ হয়েছে” উল্লেখ করে তিনি বলেন, “ভবিষ্যতে আমি ভাল করতে চাই।”

তার বোন খোলে কার্দাশিয়ান এসময় সান্ত্বনা দিয়ে বলেন, “তোমার কোভিড হয়েছিল, ৪০তম জন্মদিনটিও তুমি পার হয়ে গেছ। ব্যক্তিগত সম্পর্ক নিয়েও তোমার অনেক ধকল গেছে। আর কোয়ারেন্টিন তো আছেই। আমার মনে হয় না এটা মাথায় রাখা উচিত।”

মার্কিন সংগীত শিল্পী কানিয়ে ওয়েস্টের সঙ্গে ছাড়াছাড়ির প্রক্রিয়ায় আছেন কার্দাশিয়ান। সাত বছরের দাম্পত্য জীবনে তাদের চারটি সন্তান রয়েছে।

রিয়েলিটি শোটির শেষ পর্বে বৈবাহিক সম্পর্ক নিয়েও কার্দাশিয়ানকে কথা বলতে দেখা যায়। মা ক্রিসকে তিনি বলেন, ‘পূর্ণ সুখের’ সন্ধান করবেন এবং একজন থেরাপিস্টের সঙ্গে কথা বলে বুঝতে পেরেছেন তিনি অসুখী দাম্পত্য সম্পর্কে ছিলেন। 

আইন বিষয়ে নিজের একটা সংস্থা খোলার ইচ্ছে নিয়ে নানা ব্যস্ততার মাঝেও পড়ালেখা চালিয়ে যাচ্ছেন কিম কার্দাশিয়ান।

এক বছর পড়ালেখা করে এক দিনের জন্য প্রথম বর্ষের এই আইন পরীক্ষায় বসতে হয়। এ মাসেই তিনি আবারও পরীক্ষার খাতা নিয়ে বসার প্রত্যয় জানিয়েছেন।

কার্দাশিয়ান জানান, আইনের ডিগ্রি নিয়ে তিনি সাজার প্রক্রিয়া এবং কারা সংস্কার নিয়ে কাজ করবেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক