দিল্লির হাসপাতালে ‍সুস্মিতার ‘অক্সিজেন সিলিন্ডার’

করোনাভাইরাসের থাবায় টালমাটাল গোটা ভারত। যে যার মতো সাহায্য করার জন্য তৈরি। সুস্মিতা সেনও নিজের জায়গা থেকে বাড়ালেন সাহায্যের হাত।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2021, 07:44 AM
Updated : 25 April 2021, 08:18 AM

দিল্লির একটি হাসপাতাল, শান্তি মুকন্দ’এ অক্সিজেন সিলিন্ডারের অভাব দেখা দেয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, রোগীরা অক্সিজেনের অভাবে বিপর্যস্ত।

এই ভিডিও নজর কাড়ে সাবেক বিশ্বসুন্দরী, বলিউড অভিনয়শিল্পী সুস্মিতা সেনেরও।

তিনি টুইটবার্তায় লেখেন, “এই হাসপাতালের জন্য কিছু অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করতে পারবেন। কিন্তু মু্ম্বাই থেকে দিল্লিতে পৌঁছে দেওয়ার জন্য সহায়তা প্রয়োজন।”

সুস্মিতা সেনের এই টুইট বার্তায় সকলেই তাকে সাধুবাদ জানান।

অবশেষে টুইট-বন্ধু শ্বেতা জেরি তাকে সহায়তা করেন অক্সিজেন সিলিন্ডারগুলো পৌঁছে দিতে।

সুস্মিতা সেন পরের একটি টুইটে তাকে ধন্যবাদ দিতেও ভুলেননি।

কিছুদিন আগেই এই ভারত সুন্দরী ‘চ্যাম্পিয়ন অব চেইঞ্জ’ অ্যাওয়ার্ডে সম্মানিত হয়েছেন। সমাজসেবা ও হিতকর কাজের জন্য তাকে এই সম্মান জানানো হয়।

তিনি ইন্সটাগ্রামে লাইভে এসে এই প্রাপ্তির আনন্দও প্রকাশ করেছিলেন।

নিউজএইটিন. ডটকমের থবরে প্রকাশ, শুধু সুস্মিতা সেনই নয় বলিউড ও টলিউডের অন্যান্য শিল্পীরাও সঙ্কট মোকাবিলায় এগিয়ে আসছেন।

অভিনেত্রী ভূমি পেডনেকার নিজে প্লাজমা দেওয়ার জন্য তৈরি। অন্যদেরও প্লাজমা দানে উৎসাহ করছেন ইন্সটাগ্রামে পোস্ট করে। অক্সিজেন সিলিন্ডার-সহ অন্যান্য সাহায্য দিতেও প্রস্তুত তিনি।

টেলিভিশন অভিনেতা গুরমিত সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছে, তিনিও সব রকম সহায়তা করতে তৈরি। নিজে একটি দল গঠন করেছেন। আক্রান্তদের কাছে অক্সিজেন, ইনজেকশন পৌঁছে দিচ্ছেন। এমনকি হাসপতালে কীভাবে বেড পেতে পারেন সে ব্যবস্থা করছেন।

সোনম কাপুরও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। তিনিও নিজের সাধ্য মতো চেষ্টা করছেন।

টালিগঞ্জের মানুষরাও পিছিয়ে নেই। পরিচালক সৃজিত মুখোপাধ্যায়, বিরসা দাশগুপ্ত, অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় নিজেদের সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন এলাকার জরুরী সেবা, ওষুধের দোকানের নম্বর এবং অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেয় এরকম প্রতিষ্ঠানের ঠিকানা ও ফোন নম্বর প্রকাশ করে মহামারী মোকাবিলায় পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন।