নারী নির্মাতাদের চলচ্চিত্র নিয়ে উৎসব

মুজিব শতবর্ষ ও ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারী নির্মাতাদের নির্মিত চলচ্চিত্র নিয়ে বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফিল্ম মুভমেন্টের আয়োজনে ও জয়িতা ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় রাজধানীতে শুরু হচ্ছে তিন দিনব্যাপী জয়িতা চলচ্চিত্র উৎসব ২০২১।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2021, 06:32 AM
Updated : 6 March 2021, 06:37 AM

জয়িতা ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৬ মার্চ শনিবার সকল ১১টায় শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যশালা মিলনায়তনে উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

এস এস কমিউনিকেশনের পরিকল্পনা ও সার্বিক ব্যবস্থাপনায় এ উৎসবে প্রদর্শিত হবে কোহিনুর আক্তার সুচন্দার ‘হাজার বছর ধরে’, নারগিস আক্তারের ‘মেঘলা আকাশ’, সামিয়া জামানের ‘রানী কুঠির বাকি ইতিহাস’, মৌসুমীর ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’, শাহনেওয়াজ কাকলীর ‘উত্তরের সুর’ ও নানজিবা খানের ‘দ্য ওয়ান্টেড টুইন।’

জয়িতা চলচ্চিত্র উৎসব ২০২১-এ মিডিয়া পার্টনার হিসেবে থাকছে চ্যানেল আই, জয়যাত্রা টেলিভিশন ও টেলিপ্রেস। উৎসবটিতে সহ -পৃষ্ঠপোষকতায় থাকছে ডায়মন্ড ওয়ার্ল্ড ও এয়ারলাইন্স পার্টনার ইউ বাংলা এয়ারলাইন্স।

বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফিল্ম মুভমেন্টের সভাপতি দিলদার হোসেন বিজ্ঞপ্তিতে জানান, নারী চলচ্চিত্র নির্মাতাদের নির্মিত ছবি নিয়ে জয়িতা চলচ্চিত্র উৎসবটি প্রয়াত কথা সাহিত্যিক রাবেয়া খাতুনকে উৎসর্গ করা হয়েছে।

৮ মার্চ পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে দর্শনার্থীদের জন্য প্রতিদিন দুপুর ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে এ উৎসব।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক