যৌনদৃশ্যে অভিনয় করবেন না কিয়রা নাইটলি

শুধু মাত্র পুরুষদের বিনোদনের জন্য নগ্ন হয়ে অভিনয় আর নয়।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2021, 08:45 AM
Updated : 26 Jan 2021, 08:45 AM

বৃটিশ অভিনেত্রী কিয়রা নাইটলি শুধু মাত্র পুরুষদের বিনোদনের জন্য কোনো নগ্ন বা যৌন দৃশ্যে অভিনয় করবেন না। এই সিদ্ধান্তের অন্যতম কারণ তার দুই সন্তান।

পডক্যাস্টে বলা ‘পাইরেটস অফ দি ক্যারিবিয়ান’ খ্যাত এই অভিনেত্রীর উদ্ধৃতি দিয়ে রয়টার্স আরও জানায়, এই সিদ্ধান্ত পরিবর্তন হতে পারে যদি ক্যামেরার পেছনে কোনো নারী পরিচালক থাকেন।

পরিচালক লুলু ওয়াং’য়ের সঙ্গে সাক্ষাৎকার দেওয়ার সময় এই অভিনেত্রী বলেন, “পুরুষদের আবদ্ধ দৃষ্টি আমাকে এখন অস্বস্তিতে ফেলে। আমি জানি ছবিতে যৌনতার আকর্ষণ কতটা, আর সেটা অন্যজনের দৃষ্টিতে একজনকে আবেদনময়ী হিসেবে দেখানো ছাড়া আর কিছুই নয়।”

“তাই আমাকে বাদ দিয়ে অন্য কাউকে চিন্তা করাই ভালো। এই ক্ষেত্রে আমি ব্যর্থ, আর আমার সঙ্গে এখন জড়িয়ে আছে দুই সন্তান। আমি বরং একদল পুরুষের সামনে নগ্ন হয়ে দাঁড়াবো না।”

দুই সন্তান-ই ৩৫ বছর বয়সের এই অভিনেত্রীর ‘নগ্নতা নয়’ শর্তের অন্যতম কারণ।

তিনি আরও বলেন, “যদি মাতৃত্বের সঙ্গে শারীরিক বিষয় প্রদর্শনের বিষয় থাকে তবে আমি দুঃখিত সেই কাজও আমি করবো না, যদি না কোনো নারী পরিচালক থাকেন।”

‘প্রাইড অ্যান্ড প্রেজুডিস’ ও ‘অ্যাটোনমেন্ট’ ছবিগুলোতে কাজ করে ২০ বছর বয়সে খ্যাতি পাওয়া এই অভিনেত্রী এখন আরও সোচ্চার এসব বিষয়ে।

তিনি বলেন, “আমি আর কোনো ভয়ঙ্কর যৌন দৃশ্যে অভিনয় করতে আগ্রহী না যেখানে সবার চোখ আঠার মতো লেগে থাকবে।”

সংগীত শিল্পী জেমস রাইটনের সঙ্গে কিয়রা নাইটলি বিবাহ-বন্ধনে আবদ্ধ হন ২০১৩ সালে। তাদের ঘরে প্রথম সন্তান এডি নাইটলি রাইটন’য়ের জন্ম হয় ২০১৫ সালে। আর গত বছর জন্ম নেয় দ্বিতীয় সন্তান ডালিয়া নাইটলি রাইটন।