২৩ অক্টোবর খুলছে স্টার সিনেপ্লেক্স

ছয় মাসের বেশি সময় বন্ধ থাকার পর ১৬ অক্টোবর থেকে দেশের সব সিনেমা হল খোলার অনুমতি দিয়েছে সরকার। তবে স্টার সিনেপ্লেক্স খুলছে ২৩ অক্টেবর।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2020, 06:51 AM
Updated : 15 Oct 2020, 06:51 AM

দর্শক এবং নিজেদের কর্মীদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে প্রয়োজনীয় সকল প্রস্তুতি গ্রহণের সুবিধার্থে এক সপ্তাহ সময় নিয়ে ২৩ অক্টোবর থেকে তারা কার্যক্রম শুরু করবেন বলে জানান স্টার সিনেপ্লেক্সের মিডিয়া অ্যান্ড মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ।

তিনি জানান, দীর্ঘদিন বন্ধ থাকার কারণে তাদের কর্মীরা অনেকে ঢাকার বাইরে ছিলেন, সিনেমা হল খোলার বিষয়ে সরকারে অনুমতির খবরে তারা ঢাকায় আসার পর তাদের করোনা টেস্ট করা এবং প্রয়োজনসাপেক্ষে কোয়ারেন্টাইনে রাখাসহ স্বাস্থ্য নিরাপত্তার জন্য যাবতীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। তাই তাদের একটু সময় লাগছে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গেল ১৯ মার্চ থেকে বন্ধ ছিলো এই মাল্টিপ্লেক্স। একই সময়ে দেশের সব সিনেমা হল বন্ধ হয়ে যায়। সম্প্রতি তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানান, পরিস্থিতি বিবেচনায় ১৬ অক্টোবর থেকে সিনেমা হলগুলো খোলার অনুমতি দিয়েছে সরকার। এক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানার বিষয়টিকে গুরুত্ব দেয়া হচ্ছে। স্টার সিনেপ্লেক্স কতৃপক্ষ জানায়, তারা বরাবরই হলের পরিবেশ পরিস্কার-পরিচ্ছন্ন এবং স্বাস্থ্যসম্মত রাখতে সচেষ্ট। তাই স্বাস্থ্যবিধির শতভাগ মেনেই তারা সিনেমা হলের কার্যক্রম পরিচালনা করবেন। দুরত্ব বজায় রাখার জন্য ধারণক্ষমতার অর্ধেক টিকেট বিক্রি করা হবে। প্রত্যেক দর্শককে মাস্ক পরিধান নিশ্চিতকরণ, হলের প্রবেশমুখে জীবানুমুক্তকরণ টানেল স্থাপন, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারসহ প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

দীর্ঘদিন বন্ধ থাকার কারণে সিনেমা হলগুলো চরম সংকটময় অবস্থায় পড়েছে। বড় অংকের আর্থিক ক্ষতির মুখে পড়েছেন হল মালিকরা। এ অবস্থা থেকে উত্তরণের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেন হল মালিক এবং চলচ্চিত্রশিল্প সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠন। মাননীয় প্রধানমন্ত্রী সে আবেদনে সাড়া দিয়ে আর্থিক সহায়তা তহবিল প্রদান করেন। এজন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান। তিনি বলেন, ‘‘আমাদের সংকটকে গুরুত্ব দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী সহযোগিতার হাত বাড়িয়েছেন এজন্য আমরা কৃতজ্ঞতা জানাই। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার এ সহায়তা আমাদের জন্য অনেক বড় অনুপ্রেরণা। একই সাথে অশেষ ধন্যবাদ জানাতে চাই আমাদের অগণিত দর্শক, শুভানুধ্যায়ীদের, যাদের ভালোবাসা স্টার সিনেপ্লেক্সকে আজকের অবস্থানে নিয়ে এসেছে। দর্শকদের ভালোবাসা অব্যাহত থাকলে যে কোন সংকট মোকাবেলা করে আমরা এগিয়ে যেতে সক্ষম হবো।’’

উল্লেখ্য, এই মাল্টিপ্লেক্স রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে যাত্রা শুরু করে ২০০৪ সালে। বর্তমানে বসুন্ধরা শপিং মলের পাশাপাশি রাজধানীর ঝিগাতলার সীমান্ত সম্ভার ও মহাখালীর এসকেএস টাওয়ারে দু'টি শাখা রয়েছে। মিরপুরে আরেকটি শাখা উদ্বোধনের অপেক্ষায় রয়েছে।