চাপাবাজ চরিত্রে অপূর্ব ও মেহজাবীন

‘মিস্টার অ্যান্ড মিস চাপাবাজ’ নাটকে অপূর্ব ও মেহজাবীন অভিনয় করেছেন চাপাবাজ চরিত্রে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2020, 03:51 PM
Updated : 25 July 2020, 03:51 PM

সিএমভি প্রযোজিত ঈদের এই বিশেষ নাটকটি রাজীব আহমেদের চিত্রনাট্যে নির্মাণ করেছেন রুবেল হাসান।

প্রযোজনা প্রতিষ্ঠানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এতদিন এই দুই শিল্পীকে বিভিন্ন নাটকে সাধারণত প্রেমিক-প্রেমিকা রূপে দেখা গেলেও এবার সেই ধারায় খানিক পরিবর্তন আনা হয়েছে। যেখানে প্রেম থাকলেও প্রেক্ষাপট বেশ আলাদা।

সম্প্রতি শুটিং শেষ হওয়া এই নাটকের কাহিনি এগিয়েছে দুই চাপাবাজকে ঘিরে। যে দুজনের কাজই হল, সারাক্ষণ বানিয়ে বানিয়ে নিজেদের সম্পর্কে বাড়িয়ে বলা। বিশেষ করে সাধারণ মধ্যবিত্ত পরিবার থেকে উঠে এসেও দুজনের অভিব্যক্তি থাকে উচ্চবিত্তের সন্তান হিসেবে!

বিজ্ঞপ্তিতে অপূর্বর উদ্ধৃতি, “এমন কাজ বা চরিত্রে সচরাচর অভিনয় করি না। বা করতে চাই না। কিন্তু এবার করলাম। কারণ আমাদের চারপাশ গুমোট হয়ে আছে। আমরা হাসতে ভুলে যাচ্ছি। এই মহামারী কবে শেষ হবে তাও আমরা জানি না। আমরা নিজেরাও প্রচণ্ড আতঙ্ক নিয়ে শুটিং করেছি। সবমিলিয়ে আমি মনে করি এটা অসম্ভব মজার একটি নাটক হল।”

‘মিস্টার অ্যান্ড মিস চাপাবাজ’ প্রসঙ্গে এর নির্মাতা রুবেল হাসান বলেন, “আমি সিরিয়াস গল্প নিয়ে কাজ করতে পছন্দ করি। তবে এবার আর সিরিয়াস আলাপে যাইনি। আমার মনে হয়েছে, এখন একটু হালকা বা নির্ভার হওয়া দরকার। প্রচুর হাসা দরকার। সেই ভাবনা থেকেই এই গল্প বেছে নেওয়া। যেখানে হাসির ভেতর দিয়ে দেখা যাবে আমাদের সমাজের বা মানসিকতার বাস্তব চিত্রটাও।”

নাট্যকার রাজীব আহমেদ বলেন, “টাকার কাছে গোটা পৃথিবী দাস। যার টাকা আছে তার কাছে সবকিছু অনেক সহজ হয়ে ধরা দেয়। এই ধারণা থেকেই সাধারণ মধ্যবিত্ত পরিবারের অনেক ছেলে-মেয়ে ক্রমাগত মিথ্যার আশ্রয় নেয়। কিন্তু যখন তারা বোঝে যে, একে অপরকে সত্যিই ভালোবাসে- তখন মিথ্যাগুলো তাদের কাছে বোঝা হয়ে দাঁড়ায়। এখানে সেই গল্পটাই বলার চেষ্টা করেছি।”

নাটকটি ঈদের বিশেষ নাটক হিসেবে প্রচার হবে দীপ্ত টিভিতে। একইসঙ্গে উন্মুক্ত হবে প্রযোজনা প্রতিষ্ঠানের ইউটিউব চ্যানেলেও। নিশ্চিত করলেন প্রযোজক এসকে সাহেদ আলী পাপ্পু।