জনি ‘জোকার’ হয় যদি!

রটেছে এমনই কথা জোকারের ভূমিকায় নাকি জনি ডেপ-কে দেখতে লাগবে খাসা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2020, 04:35 AM
Updated : 11 March 2020, 04:35 AM

হলিউড অভিনেতা জনি ডেপ-এর অভিনয় ক্ষমতা নিয়ে কোনো প্রশ্ন নেই। বিভিন্ন ছবিতে তার বৈচিত্র্যময় উপস্থাপন দর্শক হৃদয় সবসময়ই জয় করে নিয়েছে। ‘পাইরেটস অফ দি ক্যারিবিয়ন’ ছবিতে ক্যাপ্টেন জ্যাক স্পারো, ‘চার্লি অ্যান্ড দি চকলেট ফ্যাক্টোরি’ ছবিতে উইলি ওঙ্কা বা ‘দি লোন রেঞ্জার’য়ের টোন্টো- একেক ছবিতে একেক রকম চরিত্র ফুটিয়ে তুলে তিনি সব সময়ই নজর কেড়েছেন।

আর এই কারণেই হয়ত হলিউডের বাতাসে ভেসে বেড়াচ্ছে যে, রবার্ট প্যাটিনসন’য়ের নতুন ‘ব্যাটম্যান’ ছবিতে জোকারের ভূমিকায় হয়ত দেখা যাবে জনি ডেপকে।

যুক্তরাষ্ট্রের বিনোদন-বিষয়ক ম্যাগাজিনের ডেভিড জেমন বলেন, “ব্যাটম্যানের নতুন ছবিতে জোকারের ভূমিকায় অভিনয়ের জন্য প্রযোজনা প্রতিষ্ঠান ওয়ার্নার ব্রস এরই মধ্যে শিল্পী খোঁজা শুরু করেছে। আর তালিকায় রয়েছে জনি ডেপ-এর নাম।”

তবে এই বিষয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেয়নি ওয়ার্নার ব্রস। কারণ একই সঙ্গে ‘পাইরেটস অফ দি ক্যারিবিয়ান’ ছবির ষষ্ঠ পর্বের জন্য প্রযোজনা প্রতিষ্ঠান ডিজনি জনি ডেপ’কে চাচ্ছে।

অভিনয় জীবন ঘিরে এরকম মূল্যবান টানাটানি চললেও ব্যক্তিগত জীবনে চলছে টানাপোড়েন। সম্প্রতি জনি ডেপের প্রাক্তন স্ত্রী, অভিনেত্রী অ্যাম্বার হার্ডের করা মামলা নিয়ে বেশ ঝামেলার দিন যাচ্ছে তার।

ব্রিটিশ ট্যাবলয়েট দি সান জানায়, এই অভিনেতার বিরুদ্ধে অভিযোগ হল তিনি নাকি অ্যাম্বারকে বিবাহিত থাকার সময় শারীরিক আঘাত করতেন। আর সেটা প্রমাণের জন্য অ্যাম্বার একটি অডিও রেকর্ডও জমা দিয়েছেন আদালতে।

এদিকে অনেকেই ভাবছেন নায়ক চরিত্র থেকে খলনায়ক চরিত্রে অভিনয় করতে ডেপ হয়ত রাজি হবেন না। তবে ওয়ার্নার ব্রস এর আগেও ব্যাটম্যান ছবিতে নায়কদের দিয়ে খলনায়ক চরিত্রে অভিনয় করিয়েছে। ১৯৯৫ সালের ‘ব্যাটম্যান ফরএভার’ ছবিতে দি রিডলার চরিত্রে অভিনয় করেছিলেন জিম ক্যারি। আর ১৯৯৭ সালে মুক্তি পাওয়া ‘ব্যাটম্যান অ্যান্ড রবিন’ ছবিতে ভিলেন মি. ফ্রিজ’য়ের চরিত্রে অভিনয় করেছিলেন আর্নল্ড শোয়ার্জনিগার।

হলিউডের ‘জোকার’ জ্বরেই কি আক্রান্ত হবেন জনি ডেপ, নাকি ফিরে আসবেন জলদস্যু হয়ে- সেটাই এবার দেখার বিষয়।