উনিশে বিয়ে

২০১৯ সালে সবচেয়ে বেশি চর্চা হয়েছে সৃজিত-মিথিলার বিয়ে নিয়ে; বন্ধুকে বিয়ে করেছেন সাবিলা নূর ও শবনম ফারিয়া আর বিয়ে থা করে পরবাসী হয়েছেন ছোটপর্দার অভিনেত্রী ঈশানা খান।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2019, 04:53 AM
Updated : 24 Dec 2019, 04:53 AM

বন্ধুকে বিয়ে শবনম ফারিয়া ও সাবিলা নূরের

বছরের শুরুর দিকে ফেব্রুয়ারিতে একটি বিপণন সংস্থার জ্যেষ্ঠ ব্যবস্থাপক হারুনুর রশীদ অপুকে বিয়ে করেন ছোটপর্দার পরিচিত মুখ শবনম ফারিয়া। আনুষ্ঠানিকভাবে ‘কবুল’ বলার বছরখানেক আগেই আংটিবদল করেছিলেন তারা।

পরিচয় তারও আগে; ২০১৫ সালের দিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে। কথায় কথায় গড়ে উঠা বন্ধুত্ব দুই পরিবারের সম্মতিতে পরিণয়ে রূপ নেয়।

ফারিয়ার মতো ছোটপর্দার আরেক পরিচিত মুখ সাবিলা নূরও বিয়ে করেছেন বন্ধুকে; বর নেহাল সুনন্দ তাহের পেশায় একটি বেসরকারি টিভি চ্যানেলের ব্রডকাস্ট প্রকৌশলী।

বিয়ে করে পরবাসী ঈশানা

অস্ট্রেলিয়া প্রবাসী উপস্থাপক-প্রকৌশলী সারিফ চৌধুরীকে বিয়ে করে সেই দেশে স্থায়ীভাবে বাস করছেন ঈশানা খান; জুলাইয়ে বিয়ের পর আর অভিনয়ে দেখা যায়নি তাকে। স্বামী-সংসার নিয়ে সিডিনিতেই স্থায়ী হওয়ার পরিকল্পনার কথা জানান তিনি।

ক্যাকটাস’র ভোকালিস্ট সাকির সঙ্গে এশার সংসার

কলকাতার শ্রোতাপ্রিয় ব্যান্ড ক্যাকটাস’র ভোকালিস্ট ও গীতিকার সাকি ব্যানার্জির সঙ্গে অক্টোবরে মালাবদল করেছেন নাসিরউদ্দিন ইউসুফ-শিমুল ইউসুফের মেয়ে এশা ইউসুফ।

২০১৮ সালে ঢাকা থিয়েটারের ‘পুত্র’ নাটকের সংগীতায়োজন করেন সাকি। কলকাতার পাশাপাশি বাংলাদেশের বেশ কিছু মঞ্চনাটকেও কাজ করছেন তিনি।

বৈমানিককে বিয়ে করলেন চৈতি

ছোটপর্দার অভিনেত্রী ইশরাত জাহান চৈতি গত অক্টোবর একটি বেসরকারি বিমান সংস্থার বৈমানিক মাহমুদ আরাফাতকে বিয়ে করেন।

বহুল চর্চিত বিয়ে সৃজিত-মিথিলার

২০১৯ সালে শোবিজের সবচেয়ে আলোচিত ঘটনা ছিল ছোটপর্দার অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা ও কলকাতার নির্মাতা সৃজিত মুখার্জির বিয়ে। বছরের মাঝামাঝি থেকে ঢাকা ও কলকাতার গণমাধ্যমে তাদের প্রেমের খবর চাউর হয়েছে; গণমাধ্যম ছাপিয়ে জনপরিসরেও চর্চা হয়েছে।

তবে শুরু থেকে দু’জনের কেউই ‘প্রেমের সম্পর্ক’ নিয়ে টুঁ শব্দ করেননি; ফলে ভক্তদের মধ্যে সেই গুঞ্জনটা আরও ডালপালা মেলতে থাকে। বছরের শেষভাবে ডিসেম্বরে এসে তাদের বিয়ের ঘোষণার মধ্য দিয়ে সেই গুঞ্জনের ইতি ঘটে।