আমাদের নাটকই শ্রেষ্ঠ: প্রধানমন্ত্রী

পার্শ্ববর্তী দেশের ‘শাড়ি ও গহনার কাহিনি নির্ভর’ নাটকের তুলনায় বাংলাদেশের নাটককে এগিয়ে রাখলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2019, 01:57 PM
Updated : 8 Dec 2019, 03:10 PM

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রোববার বিকেলে ২০১৭ ও ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলা চলচ্চিত্রের পাশাপাশি বাংলা নাটকও দেখার কথা জানান তিনি।

শাড়ি-গহনা নিয়ে প্রতিযোগিতা ও খুনসুটিপনার বিপরীতে বাংলাদেশি নাটক জীবনস্পর্শী ও শিক্ষণীয় হয় মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সেদিক থেকে এদেশের নাটকই শ্রেষ্ঠ।  

বাংলাদেশের নাটককে ‘শ্রেষ্ঠ’ হিসেবে অভিহিত করে প্রধানমন্ত্রী বলেন, “…সত্যি কথা বলতে পারি, কাউকে বদনাম করতে চাই না, অন্য জায়গায় যেমন শাড়ি-গহনার কম্পিটিশন আর খুনসুটিপনা দেখি; কিন্তু আমাদের প্রত্যেকটা নাটকের ভেতরে এতো বেশি জীবনধর্মী বিষয় রয়েছে যার থেকে অনেক কিছু জানা যায়, শেখা যায়, অনেক কিছু বোঝা যায়। কাজেই আমি সেইদিক থেকে বলব, আমাদেরগুলিই (নাটক) সব থেকে শ্রেষ্ট।”

অনুষ্ঠানে ২০১৭ ও ২০১৮ জাতীয় চলচ্চিত্র পুরস্কারের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী।

বিদেশে যাওয়ার পথে বিমানে বসে বাংলা চলচ্চিত্র দেখার কথা জানিয়ে তিনি বলেন, “বাংলা বইগুলো (সিনেমা) খুঁজে খুঁজে আমি দেখি। সিনেমাগুলো করা হয় হয়, সত্যিই প্রত্যেকটা বই আমার চমৎকার লাগে। …আরও সুন্দর সুন্দর চলচ্চিত্র নির্মাণ হোক-সেটাই আমি চাই। আমি তো এমনিতে সময় পাই না; ফাইল দেখতে দেখতে দিন কেটে যায়।”

পুরস্কার বিতরণের পর সাংস্কৃতিক অনুষ্ঠানের অংশ নেন শিল্পীরা।