শুধু বাংলাদেশ নয়, জয়া পশ্চিমবঙ্গেরও গর্ব: শিবপ্রসাদ

‘কণ্ঠ’ চলচ্চিত্রে রমিলা নামে এক বক্তৃতা থেরাপিস্টের ভূমিকায় অভিনয় করা অভিনেত্রী জয়া আহসানের প্রশংসায় মুখর হলেন চলচ্চিত্রটির অন্যতম পরিচালক শিবপ্রসাদ মুখার্জি।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Nov 2019, 12:53 PM
Updated : 6 Nov 2019, 12:53 PM

সাফটা চুক্তির আওতায় প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্মের হাত ধরে ৮ নভেম্বর বাংলাদেশে মুক্তি পাচ্ছে কলকাতার চলচ্চিত্রটি; মুক্তির আগে বুধবার দুপুরে চ্যানেল আইয়ের ছাদ বারান্দায় গণমাধ্যমকর্মীদের মুখোমুখি হয়েছিল ‘কণ্ঠ’ পরিবার।

সংবাদ সম্মেলনে নির্মাতা শিবপ্রসাদ মুখার্জি বলেন, “জয়া আহসান শুধু বাংলাদেশের গর্ব নয়, পশ্চিম বাংলারও গর্ব। একের পর এক কাজ করে যাচ্ছে।…জয়া যেভাবে এই সিনেমার রোলটা করেছে আমার মনে সারা দুনিয়ার মানুষ মনে রাখবে। যারা সিনেমা ভালোবাসেন তারা সিনেমাটা দেখবেন শুধু জয়া আহসানের জন্য।”

সংবাদ সম্মেলনে চলচ্চিত্রের দুই নির্মাতা শিবপ্রসাদ মুখার্জি ও নন্দিতা রায় ছাড়াও উপস্থিত ছিলেন জয়া আহসান ও চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

নির্মাতাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে জয়া বলেন, “আমাকে এমন একটি যাত্রায় সামিল করায় আমি কৃতজ্ঞতা জানাই নির্মাতা শিবপ্রসাদ ও নন্দিতা দিদিকে। আমার উপর ভরসা করেছেন তারা, এটা আমার জন্য গর্বের।

জীবনে প্রচুর চরিত্রে অভিনয় করেছি। কিন্তু সব সময়ইতো সব চরিত্র গুরুত্বপূর্ণ বা দাগ কেটে যায় না, আবার কিছু চরিত্র আছে যেগুলো থেকে যায়, মনে গেঁথে যায়। শিল্পীর জীবনেও আঁচড় কেটে যায়। ‘কণ্ঠ’ ছবিতে ঠিক তেমন একটি চরিত্র আমার। আমার ভীষণ আত্মতৃপ্তি রয়েছে এই চরিত্রটি করে, এই ছবিতে অভিনয় করে।”

চলতি বছরের ১০ মে পশ্চিমবঙ্গে ছবিটি মুক্তি পেয়েছিল।পশ্চিমবঙ্গে বাণিজ্যিক সাফল্যের পর মালায়ালাম ভাষাতেও রিমেক হচ্ছে ‘কণ্ঠ’।

একজন বাচিক শিল্পীর (রেডিও জোকি) দুরারোগ্য ক্যানসারে আক্রান্ত হয়ে কণ্ঠ হারানোর এক মর্মস্পর্শী গল্প আর সেই কণ্ঠ ফিরে পাওয়ার লড়াই নিয়ে তৈরি হয়েছে ছবিটি।

জয়া ছাড়াও এতে একজন রেডিও জকির চরিত্রে অভিনয় করেছেন শিবপ্রসাদ মুখার্জি, তার স্ত্রীর চরিত্রে রয়েছেন পাওলি দাম।