“আমার কোনো নির্দিষ্ট ঠিকানা নেই”- নারগিস ফাখরি

ছুটির এই রাতটি ছিল একটু অন্যরকম। সীমানার এপার-ওপারের পর্দার চেনামুখেরা এক হয়েছিলেন একই মঞ্চে। উদ্দেশ্য, সুরের ছন্দে ভালোবাসার শব্দ বোনা। ভালোবাসা ও গানে বিশ্বময় শান্তি ছড়িয়ে দেয়ার শপথ ও আহ্বান জানিয়ে অনুষ্ঠিত হয়ে গেল ’মিউজিক ফর পিস কনসার্ট’। দেশের সংগীত চলচ্চিত্র ও রাজনৈতিক অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে রাত আটটায় শুরু হওয়া ‘মিউজিক ফর পিস’ কনসার্ট চলে রাত দু’টা পর্যন্ত।

রুদ্র হকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2019, 08:45 AM
Updated : 22 Sept 2019, 09:02 AM

‘মিউজিক ফর পিস’ স্লোগানের স্বপক্ষে শান্তির দূত হয়ে এই প্রথম বাংলাদেশে এসেছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী নারগিস ফাখরি।

তিনি  বলেন, “আমি এখানে এসেছি ‘মিউজিক ফর পিস’ স্লোগানের স্বপক্ষে। কেননা সংগীত সার্বজনীন। আমি অত্যন্ত আনন্দিত এমন একটি আসরে উপস্থিত হতে পেরে। যেখানে বাংলাদেশের সব তারকারা, শিল্পীরা উপস্থিত আছেন। আমি ভ্রমণ করতে খুব ভালোবাসি। তারই ধারাবাহিকতায় এখানে এসেছি। আমেরিকান নাগরিক আমি, কিন্তু কাজ করছি বলিউডে। আজ বাংলাদেশের অনুষ্ঠানে এসেছি শান্তির দূত হয়ে। আমার কোন নির্দিষ্ট ঠিকানা নেই! ঠিক সংগীতের মতোই। তুরস্কে তাপস-মুন্নির সঙ্গে বন্ধুত্ব গড়ে ওঠে একটি গানে একসঙ্গে কাজ করতে গিয়েই। সেই সুত্রেই আসা”

ফাখরি আরও বলেন, “আজ বিশ্ব শান্তি দিবস। সংগীতের মাধ্যমে সবার মাঝে শান্তি ছড়িয়ে পড়ুক এ কামনা করি।” 

অনুষ্ঠানে গানবাংলা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক কৌশিক হোসেন তাপস ও চেয়ারপার্সন ফারজানা মুন্নি তাদের নতুন প্রতিষ্ঠান টিএম ফিল্মস এর যাত্রা শুরুর ঘোষণা দেন।

নতুন এই প্রতিষ্ঠানটি ২০২০ সাল থেকে নিয়মিত চলচ্চিত্র প্রযোজনা করবে। 

জনপ্রিয় উপস্থাপিকা শিনা চৌহানের উপস্থাপনায় কনসার্টের শুরুতেই বক্তব্য দিতে আসেন গানবাংলা টেলিভিশনের চেয়ারপার্সন ফারজানা মুন্নি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ-সহ আরও অনেকে।

বিশ্ব শান্তি দিবসে গান বাংলা টেলিভিশনের পক্ষ থেকে আয়োজিত এ কনসার্টের লক্ষ্য ‘মিউজিক ফর পিস’ অর্থাৎ ‘শান্তির জন্য সংগীত’ স্লোগানকে আরও সার্বজনীন করে তোলা।