প্রেম ও দ্রোহের গান ‘পোষা ময়না’

মূলত লোকঘরানার গান গেয়েই জনপ্রিয়তা অর্জন করেছেন সংগীতশিল্পী ‘কিশোর পলাশ’। নিয়মিতই নতুন গান আর স্টেজ পারফর্ম করে  শ্রোতাদের মাতিয়ে রাখছেন এ শিল্পী।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2019, 01:51 PM
Updated : 21 August 2019, 01:51 PM

‘ভাঙা তরী ছেঁড়া পাল’খ্যাত এ শিল্পীর নতুন গান ‘পোষা ময়না’।  ‘আমার পোষা ময়না কয়না কথা দুঃখ দেয় দিলে, ও পাখি যারে যা, উইড়া যা তুই উইরা যা জঙ্গলে’-এমন কথামালায় গানটি লিখেছেন ও সুর করেছেন কিশোর পলাশ নিজেই। আহমেদ হুমায়ুনের সঙ্গীত পরিচালনায় গানটি প্রকাশিত হতে যাচ্ছে যাচ্ছে জি সিরিজ-অগ্নিবীণার ব্যানারে।

বিকাশ সাহার পরিচালনায় গানের মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন জামশেদ শামীম, কবিতা ও সায়েম। সম্প্রতি সুনামগঞ্জের বিভিন্ন লোকেশনে গানটি চিত্রায়িত হয়।

গানটি এ প্রসঙ্গে কিশোর পলাশ বলেন, “প্রেম-দ্রোহের আবেগঘন রসায়নে গানটির কথাগুলো লেখা। সুরেও সেই প্রবাহমানতা রয়েছে। আহমেদ হুমায়ুন গানটির চমৎকার সঙ্গীত পরিচালনা করেছেন। একইভাবে গানের কথার সাথে মিল রেখে হৃদয়গ্রাহী একটি মিউজিক ভিডিও নির্মাণ করেছেন বিকাশ সাহা। আশা করছি, সব মিলিয়ে গানটি শ্রোতাদের প্রাণ ছুঁয়ে যাবে।”

আগামী ২২ অগাস্ট জি সিরিজের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে গানটি অবমুক্ত করা হবে বলে জানার কিশোর পলাশ। এ ছাড়াও গানটি উপভোগ করা যাবে রেডিও জি, জিপি মিউজিক এবং রেডিও জি বিডি ডট কম ডট বিডিতে।

সর্বশেষ চলতিবছর জানুয়ারিতে প্রকাশিত হয় এ শিল্পীর নতুন গান ‘ঘরের বাত্তি’। তার জনপ্রিয় গানগুলোর মধ্যে অন্যতম-‘ভাঙা তরী ছেঁড়া পাল’,‘ভবের বাড়ি’, ‘যৌবন গেলে প্রেম হবে না’, ‘কলঙ্কী’, ‘দিল দিয়া যারে ভালবাসিলাম’,‘দয়াল’ ইত্যাদি।