উত্তরায় সিনেমা দেখাবে ‘কালো’

ঢাকার উত্তরায় সিনেমাপ্রেমীদের জন্য বিকল্প আয়োজনে চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করছে আলোকচিত্রীদের সংগঠন কাউন্টার ফটো স্টুডেন্ট ফোরাম ‘কালো’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 July 2019, 04:00 PM
Updated : 12 July 2019, 04:00 PM

গত বছর থেকে শুরু হওয়া সিনেমা দেখার এ মাসিক আয়োজন চলতি বছর শুরু হতে যাচ্ছে আকরাম খান পরিচালিত ‘খাঁচা’ প্রদর্শনীর মাধ্যমে।

আগামী ২৬ জুলাই বিকাল ৪টা ও সন্ধ্যা সাড়ে ৬টায় উত্তরায় দেখানো হবে এই চলচ্চিত্র। কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের গল্প নিয়ে নির্মিত ‘খাঁচা’র মূল চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান, মামুনুর রশীদ ও আজাদ আবুল কালাম। চলচ্চিত্রটি ১৯৪৭ সালের দেশভাগের কাহিনী নিয়ে নির্মিত।

প্রদর্শনীর প্রবেশ মূল্য ধরা হয়েছে ১৫০ টাকা। শিক্ষার্থীদের জন্য ১০০ টাকা।

গত বছর সংগঠনটি তাদের আয়োজনে ‘কালের পুতুল’, ‘শুনতে কি পাও’, ‘মাটির প্রজার দেশে’, ‘স্বপ্নজাল’সহ বেশ কয়েকটি চলচ্চিত্র প্রদর্শনী এবং চলচ্চিত্র সংশ্লিষ্ট আলোচনার আয়োজন করে। এবার জুলাই থেকে সিনেমাকেন্দ্রিক নানা ধরনের পদক্ষেপ নিতে যাচ্ছে তারা।

সংগঠনের সাধারণ সম্পাদক মৃদুল কান্তি গোস্বামী গ্লিটজকে বলেন, “সম্প্রতি আমরা ইমপ্রেস টেলিফিল্মের সঙ্গে একটি চুক্তিতে গেছি, তাদের ছবিগুলো আমরা প্রদর্শন করব। দেশি ভালো ছবির পাশাপাশি বিদেশি চলচ্চিত্রও প্রদর্শন করব আমরা। বিষয়ভিত্তিক চলচ্চিত্র উৎসবের আয়োজন করব।”

মৃদুল জানান, ১০০ জন দর্শকের জন্য আসনের ব্যবস্থা করেছেন তারা। বিকল্প পদ্ধতিতে দর্শক চাহিদার ভিত্তিতে এ আসন আরও বাড়ানো যাবে।

শুধু প্রদর্শনীই নয়, সিনেমা শেষে অভিনয় শিল্পী অথবা নির্মাতার সঙ্গে আলাপেরও সুযোগ থাকছে দর্শকদের জন্য।