ধর্মে মনোযোগ দিতে অভিনয় ছাড়ছেন দঙ্গল-কন্যা জাইরা

ধর্মে মনোযোগ দিতে ক্যারিয়ারের মধ্যগগনে অভিনয়কে বিদায় জানালেন আমির খানের সঙ্গে ‘দঙ্গল’ চলচ্চিত্রে অভিনয় করে রাতারাতি তারকা বনে যাওয়া অভিনয়শিল্পী জাইরা ওয়াসিম।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2019, 12:35 PM
Updated : 30 June 2019, 03:56 PM

ভারতের কাম্মীরে জন্ম নেওয়া ১৮ বছর বয়সী এ অভিনেত্রী রোববার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ও টুইটারে দেওয়া এক বিবৃতিতে নিজের এ সিদ্ধান্তের কথা জানান।

তিনি লিখেন, “অভিনয় আমাকে মানুষের ভালোবাসা আর সমর্থন দিলেও আমি উপলব্ধি করেছি, অভিনয়ই আমাকে ধীরে ধীরে ধর্মবিশ্বাস থেকে সরিয়ে নিয়ে যাচ্ছে। ধর্মে সঙ্গে আমার সম্পর্ক বিপন্ন হচ্ছে।”

অভিনয় ছেড়ে কোরআনের বিধান মেনে বাকি জীবন কাটানোর কথা জানান তিনি।

দীর্ঘ বিবৃতিতে বলিউডে নিজের অভিনয় শুরুর দিনগুলোর কথাও তুলে ধরে তিনি লিখেন, “পাঁচ বছর আগে আমি আমার জীবনটাকে পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছিলাম। তারই অংশ হিসেবে আমি বলিউডে পা ফেলেছি। এটি আমার জনপ্রিয়তার দরজা খুলে দেয়। মানুষের আগ্রহের কেন্দ্রবিন্দুতে উঠে এসেছিলাম। তরুণদের কাছে রোল মডেল হয়েছিলাম। কিন্তু পাঁচ বছর পর আমি উপলব্ধি করলাম, আমি আসলে এই পরিচয়ে সুখী নই।”

২০১৬ সালে ‘দঙ্গল’ চলচ্চিত্রের মধ্য দিয়ে বলিউডে অভিষেক হয় তার। পাঁচ বছরের ক্যারিয়ারে ভারতের ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড, ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ডও পেয়েছেন তিনি। ২০১৭ সালে মুক্তি পায় তার আরেক চলচ্চিত্র ‘সিক্রেট সুপারস্টার’।

চলতি বছরের মার্চে প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে ‘দ্য স্কাই ইন পিঙ্ক’ চলচ্চিত্রের শুটিং শেষ করেন তিনি।