ভব’র নতুন গান ‘আপোষ’

প্রায় এক বছর পর নতুন গান নিয়ে এলেন শতাব্দী ভব। সেজুল হোসেন এর কথা-সুরে মীর মাসুমের সঙ্গীতে সম্প্রতি রেকর্ডিং হয় গানটির।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2019, 11:56 AM
Updated : 16 June 2019, 11:56 AM

সম্প্রতি একটি সংগীত প্রযোজনা প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনে সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রল হয়েছিলেন ভব। নিজের নতুন গান প্রসঙ্গে বলতে গিয়েও তার রেষ টানলেন তিনি।

তিনি বললেন, “একটা নয়, দুইটা নয়; দশটা গান কুমিরের (গান ব্যবসায়ী) পেটে চলে যাবার পর আমি একটু ভেঙেই পড়েছিলাম। সেখান থেকে টেনে তোলার পুরো কৃতিত্ব সেজুল হোসেনের।

“আপোষ শিরোনামের এই গানের কথা অনবদ্য। কথার সাথে যুৎসই সুরও বসিয়েছেন সেজুল, সাথে মীর মাসুমের দারুণ সংগীতায়োজন। আমি চেষ্টা করেছি কণ্ঠে সেরাটা দেবার।  একটা কথাই বলতে পারি, এমন গান সবসময় হয় না, বাকিটা শ্রোতাদের উপর।”

গানের রচয়িতা ও সুরকার সেজুল বলেন, “আমরা সকলে প্রত্যেকে প্রতিদিন প্রতি মুহূর্তে আপসকামিতার ভিতর দিয়ে চলি। শুধু আমি বা আমরা না, সমাজ রাষ্ট্র পৃথিবী টিকে থাকার জন্য কারও না কারও সঙ্গে আপস করছে। সেই আপসের গান এটা। আমার লেখা প্রিয় কোনও গান হয়ে থাকবে এই আপোষ। আর সুর আমি করে থাকি। কিন্তু সেই সুর অপ্রকাশিত থাকে। এই প্রথম কোনও সুর মানুষের কাছে  পৌছবে।”

সংগীত পরিচালক মীর মাসুম বলেন, “শতাব্দী ভবর সাথে আমার প্রথম কাজ। অসাধারণ গানের কথা-সুর, গায়কি সব মিলে কাজটা করে আমার দারুণ লেগেছে। গানটি নিয়ে আমি আশাবাদী।”

ভব জানান, গানটির ভিডিও নির্মাণের কাজ চলছে। শিগগিরই সেজুল হোসেনের ব্যক্তিগত ইউটিউব চ্যানেল ও ফেইসবুক পেইজ-এ গানটি মুক্তি পাবে।