গান ‘বিকৃতি’ নিয়ে ক্ষুব্ধ সুবীর নন্দীর মেয়ে

সদ্য প্রয়াত সংগীতশিল্পী সুবীর নন্দীর গাওয়া গান ‘যাচ্ছেতাইভাবে’ গেয়ে প্রকাশ করায় ক্ষোভ প্রকাশ করেছেন তার মেয়ে ফাল্গুনী নন্দী।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2019, 03:53 PM
Updated : 12 May 2019, 04:00 PM

‘ফারমিন’ নামে একটি ইউটিউব চ্যানেলে প্রকাশিত একদল তরুণের কণ্ঠে ‘এক যে ছিল সোনার কইন্যা’ গানটি ফেইসবুকে শেয়ার করে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন তিনি।

হুমায়ূন আহমেদের কথা ও মকসুদ জামিল মিন্টুর সুরে ‘শ্রাবণ মেঘের দিন’ চলচ্চিত্রের এই গানে কণ্ঠ দিয়েছিলেন সুবীর নন্দী। গানটি পেয়েছিল বিপুল জনপ্রিয়তা, এখনও অনেকের কণ্ঠে ফেরে এই গান।

বাবার কণ্ঠের প্রিয় গানটি ‘বিকৃতভাবে’ পরিবেশন করায় খারাপ লাগার কথা জানালেন ফাল্গুনী। 

ফেইসবুক পোস্টে তিনি লিখেছেন, “একজন শিল্পীর গান এমনভাবে গাওয়ার আগে সেই শিল্পীর, সুরকার, গীতিকারের অনুমতি নেওয়া উচিত। প্রথম ভাবলাম আর তারপর যা শুনলাম তা আসলে খুব খারাপ লেগেছে। এইভাবে পরিবেশন করলে খুব ভালো ইউটিউবার হতে পারবেন, কিন্তু কোটি কোটি মনে থাকতে পারবেন না।”

সুবীর নন্দীর বহু গান বিপুল জনপ্রিয়তা পায়

এভাবেই দিনে দিনে কালজয়ী গানগুলো ‘শেষ হয়ে যাচ্ছে’ মন্তব্য করে ফাল্গুনী বলেন, “এই সুন্দর গান শেষ করার অধিকার আপনাদের কেউ দেইনি। যদি পারেন, এমন গান নিজেরা করেন, তারপর ইউটিউবে ছাড়েন। ভুলে যাবেন না কত শ্রম, চিন্তা, ভালো লাগা, সময়ের বিনিময়ে গানগুলো জন্ম নেয়। আপনাদের সস্তা জনপ্রিয়তার জন্য নয়। প্রতিভার সম্মান রেখেই বলছি।”

বিষয়টি নিয়ে ‘ফারমিন’ ইউটিউব চ্যানেলের কোনো বক্তব্য পাওয়া যায়নি।