‘বিনি সুতোয়’ গানও গাইছেন জয়া

নতুন চমক নিয়ে এলেন জয়া আহসান। কলকাতায় নতুন এক চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি গানও গাইছেন তিনি।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2019, 12:52 PM
Updated : 23 Jan 2019, 01:05 PM

অতনু ঘোষের রচনা ও পরিচালনায় ‘বিনি সুতোয়’ নামের চলচ্চিত্রটিতে জয়ার বিপরীতে অভিনয় করবেন কলকাতার জনপ্রিয় অভিনেতা ঋত্বিক চক্রবর্তী।

‘শব্দ’, ‘নির্বাক’, ‘ফড়িং’, ‘ওপেনটি বায়স্কোপ’, ‘সাহেব বিবি গোলাম’, ‘মাছের ঝোল’খ্যাত অভিনেতা ঋত্বিক চক্রবর্তীর বিপরীতে জয়া অভিনয় করবেন এই প্রথমবার।

২০১৭ সালে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র ‘ময়ূরাক্ষী’র নির্মাতা অতনু ঘোষ।

জয়া ও ঋত্বিককে একই ফ্রেমে বাঁধার এ উদ্যোগ প্রসঙ্গে অতনু বললেন, “ভারতে এই মুহূর্তের সবচেয়ে সংবেদনশীল, প্রতিভাবান দুই অভিনেতা-অভিনেত্রী হলেন জয়া ও ঋত্বিক। দুজনকে এক ফ্রেমে দেখার ইচ্ছে আমার দীর্ঘদিনের। এবার সে ইচ্ছে পূরণ হতে যাচ্ছে।”

জয়া জানালেন, পরিচালক অতনু ঘোষের পূর্বের কাজ, নতুন ছবির গল্প ও চরিত্রের প্রতি ভীষণ আকর্ষণ থেকেই এ ছবিতে কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

দেবজ্যোতি মিশ্রর সংগীত পরিচালনায় এ ছবির সব ক’টি গানেই জয়া কণ্ঠ দিতে যাচ্ছেন।

ছবিতে জয়া অভিনয় করবেন শ্রাবণী বড়ুয়া চরিত্রে, আর তার বিপরীতে ঋত্বিককে দেখা যাবে কাজল সরকারের ভূমিকায়। এক রিয়েলিটি শোতে কাকতালীয়ভাবে দেখা হয় দুজনের। অডিশন শেষ হবার পর একটা জায়গা পেরিয়ে বাসে উঠতে গিয়ে শ্রাবণী (জয়া) পড়ে যায়। তার এই অবস্থা দেখে ছুটে আসেন কাজল (ঋত্বিক)। এইভাবে দুজনের মধ্যে একটি যোগাযোগ তৈরি হয়। বাইরে থেকে তারা একে অপরকে যেভাবে দেখছে, আতশ কাচের নিচে কি সেটা রাতারাতি পাল্টে যাবে? সে উত্তরই পুরো ছবি জুড়ে দর্শক খুঁজে নেবেন।

চলচ্চিত্রটিতে চিত্রগ্রাহক হিসেবে থাকছেন ২০১৮ সালের মালয়ালাম চলচ্চিত্র ‘আই টেস্ট’-এর জন্য ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী আপ্পু প্রভাকর।

আসছে ১ ফেব্রুয়ারি থেকে কলকাতা এবং টাকীতে এ ছবির শুটিং শুরু হচ্ছে। সবকিছু ঠিক থাকলে এ বছরই মুক্তি পাবে ‘বিনি সুতোয়’।