দেশি ঘোড়ার গাড়িতে তুর্কি সিরিয়ালের প্রচারণা

রবিবার থেকে থেকে এটিএন বাংলায় প্রচার শুরু হতে যাচ্ছে তুর্কি সিরিয়াল ‘জান্নাত’। বিদেশী সিরিয়ালটির প্রচারণায় দিনভর ঘোড়ার গাড়িতে অভিনব প্রচারণা চালিয়েছে ডিজিটাল প্ল্যাটফর্ম ‘বঙ্গ বিডি’। ২৫০ পর্বের মেগা সিরিয়ালটি বাংলাদেশে এনেছে প্রতিষ্ঠানটি।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2018, 12:59 PM
Updated : 14 Oct 2018, 12:59 PM

কোরিয়ান জনপ্রিয় ধারাবাহিক ‘টিয়ার্স অব হ্যাভেন’-এর কাহিনি অবলম্বনে টিভি সিরিয়াল ‘জান্নাত’ নির্মাণ করেছেন তুর্কি নির্মাতা সাদুলাহ জেলেন। ২০১৭ সালের সেপ্টেম্বর মাস থেকে সিরিয়ালটি প্রচারিত হয়েছে তুরস্কের শীর্ষস্থানীয় চ্যানেল এটিভিতে। সেই সিরিয়ালটি এবার বাংলাদেশের এটিএন বাংলা প্রচার করতে যাচ্ছে ১৪ অক্টোবর থেকে।

বিদেশী সিরিয়ালটির প্রচারণায় সকাল দশটা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার সামনে থেকে ব্যান্ড পার্টিসহ সুসজ্জিত ঘোড়ার গাড়িতে এ প্রচারণা চালানো হয়।

প্রতিষ্ঠানটি জানায়, ধারাবাহিকটির গল্পের কেন্দ্রে আছে জান্নাত, সেলিম আর মেলিসার ত্রিভূজ প্রেমের জটিল সমীকরণ। এই তিনজনকে নিয়েই ঘোড়ার গাড়িগুলো প্রদক্ষিন করেছে সমগ্র ঢাকা। আকর্ষণীয় এই প্রচারণার জন্য ব্যবহার করা হয় তিনটি সুসজ্জিত ঘোড়ার গাড়ি। প্রতিটি গাড়িতেই সিরিয়ালের তিন চরিত্র জান্নাত, সেলিম আর মেলিসার মডেলরা।

‘জান্নাত’-এর গল্পে দেখা যাবে, একটি এতিম মেয়ের জীবন সংগ্রামের নানা চিত্র। দারিদ্র্যের মধ্যে বড় হওয়া মেয়েটি যখন স্থপতি হয়ে তার স্বপ্নের প্রতিষ্ঠানে চাকরি পান তখন তিনি ভাবেন তার জীবনের দুঃখ-দুর্দশা হয়তো দূর হতে শুরু করেছে। কিন্তু উল্টো তার জীবনে নতুন করে জটিলতা সৃষ্টি হয়। তাকে ফেলে যাওয়া মা আবারও ফিরে আসে। তবে ভালোবাসা নিয়ে নয়, বরং তার প্রতি তীব্র বিদ্বেষ নিয়ে। অন্যদিকে মেয়েটির জীবনে যে প্রেম আসে, সেখানেও প্রতিদ্বন্দ্বী হয়ে দাঁড়ায় তার বোন।

বাংলাদেশে সিরিয়ালটি বাংলায় ডাবিং করেছে ‘প্ল্যাটফর্ম’। পুরো ডাবিং প্রক্রিয়া তত্ত্বাবধান করেছেন দীপক সুমন। এর আগে তিনি জনপ্রিয় সিরিয়াল ‘সুলতান সুলেমান’-এর ডাবিং তত্ত্বাবধান করেছিলেন।