হার্ট অ্যাটাকে অভিনেত্রী তাজিন আহমেদের মৃত্যু

অকালেই চলে গেলেন অভিনেত্রী-উপস্থাপক তাজিন আহমেদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2018, 11:21 AM
Updated : 23 May 2018, 11:30 AM
মঙ্গলবার হার্ট অ্যাটাক হলে তাকে ঢাকার উত্তরার রিজেন্ট হাসপাতালে নেওয়া হয়েছিল; কিন্তু চিকিৎসকরা চেষ্টা চালিয়েও তাকে বাঁচাতে পারেননি।

গত শতকের ৯০ এর দশকের মাঝামাঝিতে টিভি অভিনেত্রী হিসেবে পরিচিতি পাওয়া তাজিন পরে উপস্থাপক হিসেবেও সুনাম কুড়ান। তার বয়স হয়েছিল ৪৫ বছর।  

হাসপাতালে উপস্থিত অভিনেত্রী জাকিয়া বারী মম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আজ (মঙ্গলবার) দুপুরে অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক নাসিম ভাইয়ের (আহসান হাবীব নাসিম) ফোন পেয়েই আমি ছুটে যাই রিজেন্ট হাসপাতালে।

“তখনও ডাক্তাররা চেষ্টা করছিলেন তাকে বাঁচানোর। কিন্তু নানা চেষ্টা করেও তার হৃদযন্ত্র সচল করা যায়নি।”

তাজিনের ফুপু অভিনেত্রী দিলারা জামান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “কয়েক ঘণ্টা লাইফ সাপোর্টে রাখার পর বিকাল ৪টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করে তাজিন।”

তাজিনের জন্ম ১৯৭৩ সালে। পৈত্রিক বাড়ি নোয়াখালীতে হলেও তার বেড়ে ওঠা পাবনায় নানা বাড়িতে। মা দিলারা জলির প্রোডাকশন হাউজ ছিল। মায়ের হাত ধরেই অভিনয় জগতে প্রবেশ তাজিনের। শুরুতে সাংবাদিকতার সঙ্গেও যুক্ত হয়েছিলেন তাজিন।

অভিনয়ের পাশাপাশি টেলিভিশনে টক শো ছাড়াও বিভিন্ন অনুষ্ঠান করতেন তাজিন। স্কুলশিশুদের নিয়ে তার উপস্থাপিত ‘টিফিনের ফাঁকে’ অনুষ্ঠানটি বেশ জনপ্রিয়তা পায়। 

অভিনয় জীবনের শুরুতেই তিনি বিয়ে করেছিলেন নাট্য নির্মাতা এজাজ মুন্নাকে। কিন্তু সে সংসার টেকেনি।

অভিনয়ে অনিয়মিত হয়ে পড়ার পর তাজিনকে গত বছর হঠাৎ করে ববি হাজ্জাজের নতুন রাজনৈতিক সংগঠন ‘বাংলাদেশ জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনে (এনডিএম) যুক্ত হতে দেখা গিয়েছিল।

গত কয়েক বছর ধরে নাট্যাঙ্গন এবং পরিবার থেকে দূরে সরে ছিলেন তাজিন। তার সহকর্মীরা বলেছেন, নিঃসঙ্গ বিষাদময় জীবনে ডুবে ছিলেন তাজিন।

অভিনেত্রী তারিন ফেইসবুকে লিখেছেন, “তাজিন তোর কষ্টের জীবনের অবসান হলো… এইবার তুই অনেক শান্তিতে থাকবি। আমরা তোর জন্য কিছুই করতে পারিনি।”