‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’-এর দ্রুততম ১০০ কোটি ডলার আয়ের রেকর্ড

গত ২৭ এপ্রিল মুক্তি পেয়েছে ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’। এরই মধ্যে বিশ্বজুড়ে ১০০ কোটি মার্কিন ডলারের ব্যবসা করেছে ডিজনি-মার্ভেলের এই ছবি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2018, 02:24 PM
Updated : 6 May 2018, 02:42 PM

অ্যাভেঞ্জার্স সিরিজের নতুন ছবির জন্য দর্শকরা কতটা মুখিয়ে ছিলেন তা বোঝা গিয়েছিল ছবির ট্রেইলার প্রকাশের পরেই। বিশ্বজুড়েই ছড়িয়ে থাকা ছবিটির ভক্তরা অনলাইনে ট্রেইলার দেখেই ইতিহাস তৈরি করে ফেলেছিলেন।

কম সময়ে সর্বকালের সবচেয়ে বেশিবার দেখা ট্রেইলারের রেকর্ড করেছিল ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’। প্রকাশের প্রথম ২৪ ঘণ্টাতেই ট্রেইলারটি দেখা হয়েছিল ২৩ কোটি বার।

এবার ছবি মুক্তির পর তৈরি হলো আরেক ইতিহাস। বিশ্বজুড়ে মুক্তি পাওয়া অ্যাভেঞ্জার্স-এর চতুর্থ ভাগ মাত্র ১১দিনেই ব্যবসা করলো ১০০কোটি মার্কিন ডলার।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম দ্য ভার্জ সূত্রে খবর,‘স্টার ওয়ার্স: দ্য ফোর্স অ্যাওয়েকেনস’কে পিছনে সরিয়ে দ্রুততম ১০০ কোটি ডলারের ব্যবসা করার রেকর্ড গড়লো ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’।

২০১৫সালে ‘স্টার ওয়ার্স: দ্য ফোর্স অ্যাওয়েকেনস’ মাত্র ১২দিনে বিশ্বজুড়ে ১০০ কোটি ডলার আয় করে রেকর্ড তৈরি করেছিল। সেই রেকর্ড ভেঙে ১১দিনের মধ্যেই ১০০কোটি ডলার আয় করে নতুন ইতিহাস তৈরি করলো দুই ভাই জো রুশো ও অ্যান্থনি রুশো পরিচালিত ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’।

২০০৮ সালে ‘আয়রন ম্যান’ ছবির মাধ্যমে যে গল্পের শুরু, ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’-এর মাধ্যমে তার সমাপ্তি ঘটছে।

২০১২ ও ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত  অ্যাভেঞ্জার্স সিরিজের দুটি ছবি ঘিরে অনেক প্রশ্নের জবাব রয়েছে ইনফিনিটি ওয়ারে। তিন বছর ধরে তৈরি হওয়া সেই কৌতুহল মেটাবে সিরিজের এই শেষ ছবি। স্বাভাবিক কারণেই এই ছবির বাণিজ্য যে নতুন রেকর্ড গড়বে সে আর সন্দেহ কি!