প্রেক্ষাগৃহে ফিরবে ‘স্বপ্নজাল’?

গত ৬ এপ্রিল সারাদেশের ২০ টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘মনপুরা’খ্যাত নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম নির্মিত দ্বিতীয় চলচ্চিত্র ‘স্বপ্নজাল’। সপ্তাহ না ফুরোতেই বেশিরভাগ প্রেক্ষাগৃহেই চলছে না ‘স্বপ্নজাল’। দর্শকদের প্রশংসা ও আক্ষেপ সাথে নিয়েই সামনের দিনগুলোর দিকে চোখ রাখছেন নির্মাতা।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2018, 02:05 PM
Updated : 16 April 2018, 02:05 PM

দর্শকের প্রশংসা কুড়িয়েও দেশের বড়পর্দায় নেই ‘স্বপ্নজাল’। দর্শকদের আক্ষেপ থাকা স্বত্বেও প্রেক্ষাগৃহে চলছে না ‘স্বপ্নজাল’। তবে এখনই হাল ছেড়ে দেওয়ার পাত্র নন ‘মনপুরা’খ্যাত নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম।

তার ভাষ্যে, “পহেলা বৈশাখের জন্য নতুন ছবি হলে ঢুকেছে। পরিবেশকরা নিশ্চয়ই ‘স্বপ্নজাল’-মুক্তির তৃতীয় সপ্তায় আবার চলচ্চিত্রটি প্রদর্শনের ব্যাপারে আগ্রহী হবেন। ছবিটাতো আমরা বড়পর্দার জন্যই বানিয়েছি। তা যদি সম্ভব না হয় আমরা বিকল্প প্রদর্শনীর কথা ভাববো।”

এরইমধ্যে দেশের বাইরে কানাডার বিভিন্ন প্রেক্ষাগৃহে আগামী ২৭ এপ্রিল প্রদর্শিত হতে যাচ্ছে ‘স্বপ্নজাল’।

কানাডার টরেন্টো শহরের ইয়াং-ডান্ডাস স্কয়ার, এগলিন্টন টাউন সেন্টার, এডমন্টন শহরের সিনেমা সিটি মুভিজ, ক্যালগেরি শহরের সানরিজ স্পেক্ট্রাম সিনেমাস, উইনিপেগ শহরের সিনেমা সিটি নর্থ গেইটে প্রদর্শিত হতে যাচ্ছে ছবিটি।

বাংলাদেশের পক্ষ থেকে স্বপ্ন স্কেয়ারক্রো ছবিটি প্রবাসী দর্শকদের জন্য পরিবেশনার দায়িত্ব নিয়েছে।

প্রবাসী বাংলাদেশিরা ‘স্বপ্নজাল’ আরও গভীরভাবে অনুভব করতে পারবেন। এমনটাই মনে করছেন নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম।

তিনি বলেন, “প্রবাসে যারা থাকেন তারা দেশকে গভীরভাবে অনুভব করেন। ‘স্বপ্নজাল’ বাংলাদেশের ছবি। ছবির প্রতিটি দৃশ্যেই তারা বাংলাদেশকে খুঁজে পাবেন, ছবিটি পছন্দ করবেন বলেই আমি বিশ্বাস করি।”

আগামী ২০ এপ্রিল চট্টগ্রামের আলমাস প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে ‘স্বপ্নজাল’। এদিন থেকে ঢাকার শ্যামলী সিনেপ্লেক্সও নতুন করে ‘স্বপ্নজাল’ প্রদর্শনের আয়োজন করেছে বলে গ্লিটজকে জানিয়েছেন নির্মাতা। অচিরেই চলচ্চিত্রটি মুক্তি পাবে কলকাতাতেও।

চলচ্চিত্রটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন পরী মনি, ইয়াশ রোহান, ফজলুর রহমান বাবু, সাহানা রহমান সুমী প্রমুখ।