বিসর্জন-এ ফের অর্জন জয়ার

কৌশিক গাঙ্গুলী পরিচালিত ‘বিসর্জন’ চলচ্চিত্রের জন্য সেরা অভিনেত্রী হিসেবে ফের পুরস্কৃত হলেন জয়া হাসান।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2018, 03:48 PM
Updated : 14 Jan 2018, 03:48 PM

চলচ্চিত্র ‘বিসর্জন’ এর জন্য গেল বছর ডিসেম্বরেই জয়া পেয়েছিলেন সম্মানজনক জি সিনে অ্যাওয়ার্ড।

মাস না গড়াতেই চলচ্চিত্রটির জন্য ফের সেরা অভিনেত্রীর পুরস্কার উঠলো তার হাতে। সোমবার ভারতে পশ্চিমবঙ্গের সাংবাদিক সমিতির পক্ষ থেকে ‘বেঙ্গল ফিল্ম জার্নালিস্টস অ্যাওয়ার্ড’ পেলেন তিনি।

পুরস্কার প্রাপ্তির প্রতিক্রিয়ায় জয়া বললেন, “একটি পুরস্কার নিছক স্বীকৃতি বা অর্জন নয়, আমার জন্য এটি আরও ভালো এবং স্মরণীয় চরিত্রে কাজ করার একটি অনুপ্রেরণাও-যা আমার দর্শকরা ভালোবাসবেন। আমি উচ্ছ্বসিত ও সম্মানিত বোধ করছি। ধন্যবাদ আয়োজকদের এমন সম্মান দেওয়ার জন্য।”

সোমবার কলকাতার প্রিয়া সিনেমা হলে পুরস্কার প্রদান অনুষ্ঠান আয়োজন করা হয়। এতে উপস্থিত জয়ার হাতে পুরস্কার তুলে দেন চিত্রনায়ক প্রসেনজিৎ।

সেরা অভিনেত্রী পুরস্কারসহ এতে ‘বিসর্জন’ চলচ্চিত্রটি আরও তিনটি বিভাগে পুরস্কার পেয়েছে।

এর আগে যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোতে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল বেঙ্গলি ফিল্ম অ্যাওয়ার্ডে সমালোচকদের দৃষ্টিতে সেরা অভিনেত্রীর পুরস্কারে ভূষিত হন জয়া। ভারতের ৬৪তম জাতীয় পুরস্কারেও বাংলা ভাষায় সেরা চলচ্চিত্রের পুরস্কার পায় ছবিটি।

চলচ্চিত্রটিতে জয়ার বিপরীতে অভিনয় করেছেন আবীর চট্টোপাধ্যায়। অপেরা মুভিজের ব্যানারে চলতি বছর পহেলা বৈশাখ কলকাতায় মুক্তি পায় ছবিটি।

বর্তমানে জয়া আহসান ব্যস্ত রয়েছেন সৃজিত মুখার্জী পরিচালিত ‘এক যে রাজা’ চলচ্চিত্রের শুটিংয়ে। চলতি মাসেই চলচ্চিত্রটির প্রথম ধাপের শুটিং সম্পন্ন হবে।

এতে জয়া ছাড়াও অভিনয় করছেন যীশু, অপর্ণা সেন, অঞ্জন দত্ত, অনির্বাণ ভট্টাচার্য প্রমুখ।