‘অপারেশন অগ্নিপথ’য়ে কোন শাকিব!

ক্ষণে ক্ষণেই বদলাচ্ছেন রূপ, মরুভূমি কিংবা তুষারাবৃত পাহাড়- শত্রুর পিছু নিতে সবখানে ছুটে চলেছেন অবলীলায়- নতুন সিনেমা ‘অপারেশন অগ্নিপথ’-এ এমন চমক জাগানিয়া রূপেই দেখা যাবে চিত্রনায়ক শাকিব খান। সিনেমাটিতে এক গোপন মিশনে কাজ করা গুপ্তচরের ভূমিকায় অভিনয় করেছেন শাকিব, আর রহস্যে ঘেরা সেই গল্পেরই টুকরো টুকরো ছবি দেখা গেলো সম্প্রতি মুক্তি পাওয়া সিনেমাটির টানটান উত্তেজনার ট্রেইলারে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2016, 11:15 AM
Updated : 13 Dec 2016, 11:15 AM

শনিবার রাতে ইউটিউবে প্রকাশিত হয়েছে ট্রেইলারটি। এরমধ্যেই সামাজিক যোগাযোগের মাধ্যমে ব্যাপক সাড়া ফেলেছে এটি। প্রকাশের পরে থেকে এটি দেখা হয়ে গেছে দুই লাখেরও বেশিবার।

‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার ট্রেইলার প্রকাশের পরে এমন সাড়া পাওয়ায় দারুণ আনন্দিত সিনেমার নির্মাতা আশিকুর রহমান।

এব্যাপারে গ্লিটজকে তিনি বলেন,“‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার ট্রেইলারটি প্রকাশের পর থেকে সামাজিক যোগাযোগের মাধ্যম ও ব্যক্তিগত ফোন কলে অনেক পজেটিভ রেসপন্স পাচ্ছি। শাকিব খানকে সিনেমার ট্রেইলারে নতুন অবতারে দেখা যাওয়ার কারনে তার ভক্তদের কাছে ট্রেইলারটি সবচেয়ে বেশি সাড়া ফেলেছে। আমি খুবই আনন্দিত। আমাদের পুরো টিমের প্রত্যাশা এই সিনেমাটিও শাকিব ভক্তদের ও ঢাকাই সিনেমাপ্রেমীদের হৃদয় জয় করবে।”

সাম্প্রতিককালে ঢাকাই সিনেমার ট্রেইলার দর্শকদের নজর কাড়লেও প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমা দেখে বেশিরভাগ দর্শক হতাশ হয়ে ফিরে এসেছেন। সেক্ষেত্রে ২ মিনিটের বেশি সময়ের ট্রেইলারটি আশা জাগালেও সিনেমা হিসেবে ‘অপারেশন অগ্নিপথ’ও কি সেই পথেই হাঁটবে?

প্রশ্নের উত্তরে ‘কিস্তিমাত’ ও ‘মুসাফির’খ্যাত এই র্নিমাতা বলেন, “প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমা দেখার পরে দর্শকরা কেমন প্রতিক্রিয়া দেখাবেন কিংবা সিনেমাটিকে তারা কিভাবে গ্রহন করবেন এটা আগে থেকেই অনুমান করা খুবই কঠিন। ট্রেইলারটি প্রকাশের পরে যেভাবে সকল শ্রেণির দর্শকদের পক্ষ থেকে সাড়া মিলছে সেক্ষেত্রে আমাদের পক্ষ থেকে চেষ্টা থাকবে সিনেমাটি যেন দর্শকদের প্রত্যাশা পূরণ করতে পারে।”

তিনি আরও বলেন, “আসলে একটি সিনেমার জন্য হলে দর্শককে টানতে হলে দরকার ভালো ট্রেইলার। কিন্তু পরবর্তীতে সেই সিনেমাটি দর্শকের কাছে গ্রহণযোগ্যতা পেতে হলে প্রয়োজন একটি ভালো গল্পের। সেই দিক থেকে আমরা খুবই আত্মবিশ্বাসী। আমাদের একটিই চেষ্টা, দর্শকের জন্য খুব সুন্দর একটি গল্প যেন বলতে পারি এবং সিনেমাটি যেন দর্শকদের জন্য উপভোগ্য হয়। সেই চেষ্টাই আমাদের পক্ষ থেকে শতভাগ থাকবে।”

ঢাকা শহরকে বড় ধরণের সন্ত্রাসী আক্রমণ থেকে রক্ষা করার জন্য সিক্রেট সার্ভিসের একজন সদস্যের বিভিন্ন ঝুঁকি নিয়ে নানা অঘটনের সম্মুক্ষিণ হওয়া নিয়ে তৈরি হয়েছে টান টান উত্তেজনার ‘অপারেশন অগ্নিপথ’। সিনেমার গল্প, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন নির্মাতা নিজেই।

এই ধরণের গল্পের ক্ষেত্রে সাম্প্রতিককালের বেশ কিছু সিনেমার বিরুদ্ধেই উঠেছে নকলের অভিযোগ। ঈদে মুক্তি পাওয়া শাকিব খান-এর সাড়া জাগানো সিনেমা ‘শিকারী’ও ছিলো একই দোষে দুষ্ট। ‘অপারেশন অগ্নিপথ’-এর ক্ষেত্রে সেরকম কিছু ঘটবে নাতো?

আশিকুর রহমান বললেন, “আমার এই সিনেমাটি কোনো বিদেশী সিনেমা কিংবা কোনো গল্প থেকে অনুপ্রাণিত কিংবা নকল করা নয়। কারন আমি সব সময়ই সিনেমার জন্য মৌলিক গল্প লেখার চেষ্টা করেছি। সেই দিক থেকে এটা পুরোদস্তুর মৌলিক গল্পের সিনেমা।”

সিনেমায় জুটিবেঁধে অভিনয় করেছেন শাকিব খান ও নবাগতা অভিনেত্রী শিবা আলী খান। এছাড়াও অন্যান্যদের মধ্যে আরো অভিনয় করেছেন মিশা সওদাগর, টাইগার রবি প্রমুখ। সবকিছু ঠিকঠাক মত চললে ২০১৭ সালের শুরুর দিকে সিনেমাটি মুক্তির সম্ভাবনা রয়েছে।