ডিপজল-মাহি বনাম শাকিব-জয়া: কার পাল্লা ভারি?

শুক্রবার মানেই প্রেক্ষাগৃহে নতুন সিনেমা। ৮ এপ্রিল সারাদেশে মুক্তি পেয়েছে ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী দুই’ ও ‘অনেক দামে কেনা’ সিনেমা দুটি। পহেলা বৈশাখকে সামনে রেখে মুক্তি পেল তারকাবহুল দুটি সিনেমা। বক্স—অফিসে কেমন জমবে জয়া বনাম মাহি আর শাকিব বনাম ডিপজল যুদ্ধ?

তানজিল আহমেদ জনিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2016, 05:03 AM
Updated : 8 April 2016, 12:14 PM

‘অনেক দামে কেনা’ সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার কণর্ধার আব্দুল আজিজ এ ব্যাপারে গ্লিটজকে বললেন,“এখানে আমরা প্রতিযোগিতার কিছুই দেখছি না। আমরা আমাদের মতো সিনেমা মুক্তি দিচ্ছি। একই দিনে দুই-তিনটি সিনেমা মুক্তি পেতেই পারে। এখানে কোন প্রতিযোগিতা নেই।” অন্যদিকে ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনি দুই’  র্নিমাতা সাফি উদ্দিন সাফি গ্লিটজকে বললেন,“আমি কারো সাথেই কোনো প্রতিদ্বন্দিতা করছি না। আমি একটি ভালো সিনেমা নিয়ে আসছি।  আমার প্রত্যাশা আমার সিনেমাটাই বেশ ভালো করবে। আমার বিশ্বাস ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী দুই’ যেমন ধরনের সিনেমা হয়েছে তা অন্য সকল সিনেমাকে ছাপিয়ে যাবে।”

‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী'র এর সিকুয়াল ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী দুই’ সিনেমায় আবারও জুটি বেঁধেছেন শাকিব খান ও জয়া আহসান। ‘অনেক দামে কেনা’ সিনেমায় প্রথমবারের মতো ডিপজলের সঙ্গে অভিনয় করেছেন বাপ্পি-মাহি জুটি। বাণিজ্যিক ও ভিন্ন ধারার সিনেমায় অভিনয়ের মাধ্যমে বাংলাদেশ ও কলকাতায় জনপ্রিয়তা ও অভিজ্ঞতা - দুদিক থেকেই জয়ার পাল্লাটা ভারি। এদিকে বাণিজ্যিক ধারার সিনেমায় প্রথম সারির নায়িকা মাহি যৌথ প্রযোজনার সিনেমা অভিনয় করেও আলোড়ন সৃষ্টি করেছেন। এছাড়াও সম্প্রতি হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে মেহের আফরোজ শাওন নির্মিত ‘কৃষ্ণপক্ষ’ সিনেমায় তার অভিনয় প্রশংসা কুড়িয়েছে।

দীর্ঘ বিরতির পর ‘অনেক দামে কেনা’ সিনেমার মাধ্যমে পর্দায় ফিরছেন ডিপজল। মূলত খল চরিত্রের এই অভিনেতার রয়েছে বিশাল ভক্তকূল। অবশ্য তার মুখোমুখি ঢাকাই সিনেমার এক নম্বর নায়ক শাকিব খান। কাজেই বক্স-অফিসের লড়াইটা বেশ জমবে বলেই মনে হচ্ছে।

সাফি উদ্দিন সাফি ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনি ২’ সিনেমায় একজন মডেলের ভূমিকায় অভিনয় করেছেন জয়া আহসান, যার সর্ম্পক গড়ে ওঠে দুই ক্রিকেটারের সঙ্গে। সিনেমাটির কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন রুম্মান রশিদ খান। আর চার্লি চ্যাপলিনের বিখ্যাত সিনেমা ‘সিটি লাইট’ এর ছায়া অবলম্বনে জাকির হোসেন রাজু পরিচালিত ‘অনেক দামে কেনা’  সিনেমার গল্পে দেখা যাবে, নিজের একাকীত্ব কাটাতে প্রতি রাতে মদ খেয়ে ডিপজল শহরে ঘুরে বেড়ান। দুঃস্থ মানুষের সেবা করেন তিনি। বাপ্পী তাকে বড় ভাইয়ের মত শ্রদ্ধা করেন। এক সময় ডিপজল তার অতীতের কথা বাপ্পীকে খুলে বলেন। আর তখনই উঠে আসে মাহির সঙ্গে তার ভালোবাসার কথা। সিনেমায় এক অন্ধ ফুল বিক্রেতার চরিত্রে অভিনয় করেছেন মাহি। সিনেমাটির চিত্রনাট্য ও কাহিনি লিখেছেন আবদুল্লাহ জহির বাবু।

ফ্রেন্ডজ মুভিজ ইন্টারন্যাশনাল প্রযোজিত ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনি টু’ সিনেমাটি মুক্তি পাচ্ছে ৬০টি সিনেমা হলে আর জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘অনেক দামে কেনা সিনেমাটি মুক্তি পাচ্ছে ৯১টি সিনেমা হলে।