যৌথ প্রযোজনাতেই আসছেন জলি

জাজ মাল্টিমিডিয়া ঘটা করেই জানিয়েছিলো, তাদের ব্যানারে আসছেন নতুন নায়িকা ফাল্গুনী রহমান জলি। কিন্তু কোন সিনেমায় অভিনয় করবেন, তা নিয়ে ছিল সংশয়। অবশেষে জানা গেল, জাজের যৌথ প্রযোজনার সিনেমা ‘অঙ্গার’- এর একক নায়িকা হিসেবেই অভিষেক হতে যাচ্ছে তার। এ পর্যন্ত আসতে তাকে কম সংগ্রাম করতে হয়নি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Sept 2015, 06:34 AM
Updated : 4 Sept 2015, 06:34 AM

বুধবার সন্ধ্যায় এফডিসিতে হয়ে গেলো সিনেমাটির মহরত অনুষ্ঠান। ওয়াজেদ আলী সুমন পরিচালিত এই সিনেমাতে জলির নায়ক ‘অগ্নি-২’- এর ওম প্রকাশ সাহানিয়া। অশোক ধানুকার এসকে মুভিজের সঙ্গে যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে সিনেমাটি।

মহরত অনুষ্ঠানে এসে জলি শোনালেন তার সিনেমাতে আসার গল্প। রক্ষণশীল পরিবার কোনো মতেই তাকে অভিনয় করতে দিতে রাজি নয়।  কিন্তু নাছোড়বান্দা জলি তার নায়িকা হওয়ার স্বপ্ন পূরণ করবেনই। বাবা রাগ করে কথা বলাই বন্ধ করে দিয়েছেন। তারপরও নিজের পথ থেকে সরেননি জলি।

“আমি জানি, আমি বাবার কথা শুনিনি। কারও কোনো কথা আমি কানে তুলিনি। গেল জন্মদিনে বাবা আমাকে উইশও করেনি। কিন্তু আমি জানি, বাবা একদিন আমার অভিনয় দেখবে। আমাকে নিয়ে গর্ব করবেন বাবা।”

জলির গল্পের সূত্র এরপর ধরলেন জাজ কর্ণধার আব্দুল আজিজ, “আমরা যখন জলিকে প্রথম দেখি, তখন আমরা তাকে বলেছিলাম তার মধ্যে আত্মবিশ্বাসের যথেষ্ট অভাব রয়েছে। বলেছিলাম যেদিন সে নিজের অভিনয়ের প্রতি পূর্ণ বিশ্বাস রাখবে সেদিনই যেন সে আসে। তখন তার ওজন ছিল ৮৫ কেজির মতো, সেটাও কমাতে হতো।  এর অনেকদিন পর জলি ফিরে এল ওজন কমিয়ে। তারপর তার অভিনয়ের আরেকটি পরীক্ষা নিলাম। তখন তার অভিনয়ে আত্মবিশ্বাসের যে বিচ্ছুরণ দেখলাম আমরা সত্যি মুগ্ধ হলাম। তার অপেক্ষা, তার অধ্যবসায়, তার সাধনা সবকিছুর পরে সে নিজ যোগ্যতাতেই ‘অঙ্গার’-এর প্রধান নায়িকা হয়েছে।”

‘অগ্নি-২’-এ মাহিই ছিলেন সর্বেসর্বা, ‘অঙ্গার’-এ অভিনয় দেখানোর ‘চ্যালেঞ্জ’ নিতে হবে ওমকে। জানালেন, প্রস্তুত তিনি। বাংলাদেশে দ্বিতীয় সিনেমাতেও সাফল্য পেতে চান।

জলির নবযাত্রায় তাকে আশির্বাদ জানাতে এসে কিংবদন্তী সংগীতশিল্পী রুনা লায়লা বললেন, “দু দেশ মিলে চলচ্চিত্র নির্মাণ করে চলচ্চিত্রের মোড় ঘুরিয়ে দেবে।”

ছবি-- আব্দুল মান্নান দীপ্ত, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক