‘গুটি’ হতে আসছেন বাঁধন

নতুন ওয়েব সিরিজে বাঁধনকে দেখা যাবে মাদক কারবারি রূপে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2022, 11:37 AM
Updated : 21 Sept 2022, 11:37 AM

নতুন একটি ওয়েব সিরিজে আসছেন আজমেরী হক বাঁধন; যেখানে তাকে দেখা যাবে মাদকের কারবারি রূপে।

‘গুটি’ নামের একটি ওয়েব সিরিজটি নির্মাণ করেছেন শঙ্খ দাসগুপ্ত। খুব শিগগিরই এর শুটিং শুরু হবে।

গুটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় প্রসঙ্গে রেহানা মরিয়ন নূরখ্যাত বাঁধন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “গুটির গল্প আমার ভীষণ ভালো লেগেছে। এটি নারী প্রধান গল্প। আমাদের এখানে এমন চরিত্রে কাজ খুবই কম হয়। এটা এমন একটা চরিত্র যে চরিত্রগুলো নিয়ে আলোচনা হয় না। সব সময় দেখা যায়, মার্ডারমিস্ট্রি জাতীয় চরিত্রগুলোকে ফোকাস করতে।”

তিনি বলেন, “আমরা বড় বড় রাঘব বোয়ালদের গল্প বলি। কিন্তু যারা এখানে যারা দাবার গুটির মতো ব্যবহৃত হয়, সেই সব মানুষদের ভেতরের গল্প বলা হয় না। স্পেশালি সে যদি নারী হয়, তার কথা তো বলাই হয় না। এই সিরিজে তেমন এক নারীর জীবন-যাপন ও সংগ্রামের গল্প বলা হয়েছে। চরিত্রটা আমার কাছে খুবই ইন্টারেস্টিং লেগেছে।”

ওয়েব সিরিজটি ওটিটি প্লাটফর্ম চরকিতে প্রচার হবে।  এর আগে ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’ ওয়েব সিরিজে অভিনয় করে প্রশংসা কুড়ালেও দেশীয় ওটিটিতে বাঁধনের এটাই প্রথম কাজ।

চরকির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গুটিতে সুলতানা নামে একজন ‘ড্রাগ ডিলার’র চরিত্রে অভিনয় করবেন বাঁধন।

কানের লাল গালিচায় হেঁটে আসা বাঁধন এখন সুলতানা হতে নিয়মিত অনুশীলন চালিয়ে যাচ্ছেন।

পরিচালক শঙ্খ দাসগুপ্তকে উদ্ধৃত করে বিজ্ঞপ্তিতে বলা হয়, “কাজটার জন্য খুব উন্মুখ হয়ে আছি। এখন পর্যন্ত আমাদের স্ক্রিপ্টের সাত নম্বর ড্রাফট হয়েছে। এখন কাস্টিংদের নিয়ে প্রতিদিন রিডিং রিহার্সেল হচ্ছে।”

চট্টগ্রাম, কুমিল্লাসহ ঢাকার বিভিন্ন স্থানে শুটিং হবে গুটির। যে অঞ্চলগুলোতে শুট হবে, সেখানকার স্থানীয় শিল্পীদের দিয়ে কাজ করার পরিকল্পনাও রয়েছে শঙ্খের।

নেটফ্লিক্স ইন্ডিয়ায় ‘খুফিয়া’ নামে একটি ওয়েব সিরিজে অভিনয় করেছেন বাঁধন। এটি পরিচালনা করেছেন বলিউড পরিচালক বিশাল ভরদ্বাজ। গত আগস্টে খুফিয়ার টিজার মুক্তি পায়। এতে ‘আগুনমুখো’ বাঁধনকে দেখা যায়, যা বেশ প্রশংসিত হয়।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বাঁধন বলেন, “অনেকে বলেছেন, ‘টিজারের বেস্ট শটটা তোমার’।

আগামী বছরে খুফিয়া মুক্তি পাবে বলে জানান বাংলাদেশি এই অভিনেত্রী। খুফিয়ায় বলিউড অভিনেতা আলী ফজল, টাবু, আশিষ বিদ্যার্থী, ওয়ামিকা গাব্বি অভিনয় করেছেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক