প্রার্থী হচ্ছি না, তবে নৌকার জন্য মাঠে থাকব: শাকিল খান

মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন শাকিল খান। তারপর প্রার্থী না হওয়ার সিদ্ধান্ত নেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2023, 01:52 PM
Updated : 29 Nov 2023, 01:52 PM

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করার পর দ্বাদশ সংসদ নির্বাচনে প্রার্থী না হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন চিত্রনায়ক শাকিল খান।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) আসনে ভোট করতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম নিয়েছিলেন এই চিত্রনায়ক।

এই আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন হাবিবুন নাহার।

দলীয় মনোনয়ন না পেয়ে পরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের ঘোষণা দিয়েছিলেন শাকিল। সোমবার দুপুরে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে শাকিল খানের পক্ষে মনোনয়নপত্রও সংগ্রহ করেছিলেন তার ভাগনে শাহরিয়ার নাজিম।

পরে মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন শাকিল খান। তারপরই ভোটে না দাঁড়ানোর সিদ্ধান্ত নেন।

এ প্রসঙ্গে শাকিল খান বুধবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে বলেছেন, এবার তুমি নির্বাচন কোরো না। তবে কাজ করে যাও, সামনে তোমার জন্য চিন্তা করব।

“জননেত্রী শেখ হাসিনার যেকোনো আদেশই মেনে নেব, এই ব্রত নিয়েই তো বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করি। তাই এবার নির্বাচনে প্রার্থী হব না।”

প্রার্থী না হয়েও নির্বাচনে সক্রিয় থাকবেন জানিয়ে তিনি বলেন, “কোনো ব্যক্তির জন্য নয়, নৌকার জন্য মাঠে থাকব। শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ীই কাজ করব। শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন, যত ধরণের প্রচার-প্রচারণা আছে, চালিয়ে যাও।”

এবার আওয়ামী লীগের হয়ে ভোটে দাঁড়াতে বিনোদনজগতের বেশ কয়েকজন তারকা নিয়েছিলেন মনোনয়ন ফরম। এই তালিকায় ছিলেন সাবেক সংস্কৃতিমন্ত্রী অভিনেতা আসাদুজ্জামান নূর, চিত্রনায়ক ফেরদৌস আহমেদ, কণ্ঠশিল্পী মমতাজ বেগম, অভিনেত্রী রোকেয়া প্রাচী, নায়ক মাসুম পারভেজ রুবেল, চিত্রনায়িকা মাহিয়া মাহি, সামসুন নাহার সিমলা, শমী কায়সার, অভিনেতা সিদ্দিকুর রহমান, কণ্ঠশিল্পী এসডি রুবেল।

এদের মধ্যে থেকে আসাদুজ্জামান নূর (নীলফামারী-২), চিত্রনায়ক ফেরদৌস (ঢাকা-১০) ও কণ্ঠশিল্পী মমতাজ (মানিকঞ্জ-২) নৌকার টিকেট পেয়েছেন।

এই তিনজনের মধ্যে আসাদুজ্জামান নূর পঞ্চমবারের মতো আর মমতাজ তৃতীয়বারের মতো মনোনয়ন পেলেন। মমতাজ নবম সংসদে ছিলেন সংরক্ষিত আসনের সদস্য।