ঐশ্বরিয়াকে কেন ৫ সিনেমা থেকে বাদ দিয়েছিলেন শাহরুখ?

যেসব সিনেমা থেকে ঐশ্বরিয়া বাদ পড়েছিলেন, সেগুলোতে শাহরুখ কেবল নায়ক নন, ছিলেন প্রযোজকও।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2023, 10:44 AM
Updated : 23 March 2023, 10:44 AM

‘দেবদাস’, ‘মোহাব্বতে’সহ আরও কয়েকটি সিনেমাকে ‘হিট’ করেছিলেন বলিউডের দুই তারকা শাহরুখ খান ও ঐশ্বরিয়া রাই। দর্শক ভেবেছিল, এই জুটিকে ঘনঘন পাবেন তারা। কিন্তু তা ঘটেনি শাহরুখের কারণে।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ‘বীর জারা’, ‘চলতে চলতে’সহ মোট পাঁচটি সিনেমায় নায়িকার ভূমিকা থেকে ঐশ্বরিয়াকে বাদ দিয়েছিলেন শাহরুখ। আর ওইসব সিনেমায় শাহরুখ কেবল নায়ক নন, ছিলেন প্রযোজকও।

এতে কষ্ট পাওয়া ঐশ্বরিয়া আজও জানেন না, সিনেমা থেকে তার বাদ পড়ার কারণ কী। অন্যদিকে শাহরুখ বলেছেন, এর পেছনে কারণ অবশ্যই আছে। কিন্তু সেই কারণ তিনি খোলাসা করেননি।

টাইমস অব ইন্ডিয়া প্রকাশ করেছে হিন্দি সিনেমার এককালের অভিনেত্রী সিমি গারেওয়ালকে দেওয়া ঐশ্বরিয়ার পুরনো একটি সাক্ষাৎকার।

সেখানে সিমি জানতে চান, ঐশ্বরিয়াকে কেন এবং কয়টি সিনেমা থেকে বাদ দিয়েছিলেন শাহরুখ।

উত্তরে ঐশ্বরিয়া বলেন, “কীভাবে উত্তর দেব, জানি না। হ্যাঁ আমাদের একসঙ্গে অনেকগুলো সিনেমায় কাজ করার কথা ছিল। যতদূর জানি, পাঁচটি ছবি থেকে আমার নাম কাটিয়ে দেওয়া হয়। কিন্তু এর কারণ আমাকে জানানো হয়নি। আমি উত্তর পাইনি আজ পর্যন্ত।“

ঐশ্বরিয়া জানান, একের পর এক সিনেমা থেকে বাদ পড়ায় তিনি স্বাভাবিকভাবেই কষ্ট পেয়েছিলেন। কিন্তু কোনোদিন এ বিষয়ে শাহরুখকে তিনি প্রশ্ন করেননি।

পরবর্তীতে ইন্ডিয়া টুডেকে শাহরুখ বলেছিলেন, এ জন্য ঐশ্বরিয়ার কাছে তিনি ক্ষমা চেয়েছিলেন।

“কারও সাথে ভালো কাজ করার পরও অন্য কোনো কাজ থেকে তাকে বাদ দেওয়াটা কঠিন কাজ। আমাকে সেই কাজটি করতে হয়েছিল। কষ্ট আমিও পেয়েছিলাম। অ্যাশ আমার ভালো বন্ধু্। ব্যক্তিগতভাব আমি মনে করি কাজটা ভুল হয়েছিল। কিন্তু প্রযোজক হিসেবে মনে করি এর পেছনে কারণ ছিল।“