হলিউডে আলিয়ার পা

অন্তঃস্বত্ত্বা অবস্থায় ‘হার্ট অব স্টোন’র শুটিং করেছেন এই বলিউড অভিনেত্রী।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2022, 04:43 PM
Updated : 25 Sept 2022, 04:43 PM

প্রিয়াঙ্কা চোপড়া আর দীপিকা পাড়ুকোনের পথ ধরে হলিউডে নাম লেখালেন বলিউডের আলিয়া ভাট। 

অ্যাকশন স্পাই থ্রিলার ‘হার্ট অব স্টোন’ দিয়ে তার নতুন পথচলা শুরু হল। আর এতে দুর্দান্ত কিছু স্টান্ট করতেও দেখা যাবে তাকে।

নেটফ্লিক্সের জন্য নির্মিত এই সিনেমায় আলিয়ার সঙ্গে হলিউডের অভিনেত্রী গ্যাল গ্যাডট ও অভিনেতা জেমি ডরনানকে দেখা যাবে।

শনিবার রাতে নেটফ্লিক্স গ্লোবাল ফ্যান ইভেন্ট-টুডুমের ইউটিউব চ্যানেলে ‘হার্ট অব স্টোন’র প্রথম টিজার প্রকাশ করা হয়, যাতে আলিয়াকে দেখে উচ্ছ্বসিত তার ভক্তরা।

এতে উপকূল অঞ্চলের রাস্তায় একটি বাইকের ছুটে চলা ও মরুভূমির মধ্য দিয়ে হেটে চলার দৃশ্য দেখানো হয়। এরপর একটি কণ্ঠে সিনেমার কিছু সংলাপ শোনা যায়।

সেখানে বলা হয়, “আপনি কি জানেন কিসের জন্য আমরা এখানে এসেছি? কোনো বন্ধু নেই, কোনো সম্পর্ক নেই৷ আমরা যেটি করতে এসেছি, তা খুবই গুরুত্বপূর্ণ।

তারপরেই জেমি ডরনানের পাশাপাশি অন্ধকার এবং একঘেয়ে রাস্তা, মরুভূমি, বিস্ফোরণের মধ্যে বিভ্রান্ত আলিয়াকে একটি স্থিরচিত্রে দেখা যায়। পাশাপাশি পর্দার পেছনের অ্যাকশন-সিকোয়েন্সের শুটিংও দেখানো হয়।

এ সময় গ্যাল গ্যাডট বলেন, হার্ট অব স্টোন দূর্দান্ত কিছু একটা হতে যাচ্ছে। এটি একটি ‘সুপার গ্রাউন্ডেড’ অ্যাকশন থ্রিলার। সিনেমাটিকে বাস্তবসম্মত রাখার সর্বোচ্চ চেষ্টা করা হয়েছে, যাতে দর্শকরা মূল ব্যথাটা অনুভব করতে পারে।

সিনেমায় তাকে র‌্যাচেল স্টোন চরিত্রে একজন সিআইএ এজেন্ট হিসেবে দেখানো হয়েছে।

ভিডিওতে আলিয়াকে চরিত্রগুলোর সঙ্গে দর্শকরা নিজেদের সংযোগ খুঁজে পাবেন ও অনুভব করতে পারবেন বলে বলতে শোনা যায়।

এই সিনেমা নিয়ে বলিউডেও উন্মাদনা তৈরি হয়েছে বলে জানিয়েছে ভারতের সংবাদ মাধ্যম হিন্দুস্থান টাইমস। “আলিয়াকে নিয়ে আমরা গর্বিত,” বলেছেন এক ভক্ত।

এর আগে আলিয়া একটি সাক্ষাৎকারে হলিউডে তার প্রথম কাজ নিয়ে বলেছিলেন, “প্রথমত একদমই নতুন অভিজ্ঞতা। তার উপর আমি অন্তঃসত্ত্বা। চ্যালেঞ্জটা সেখানেই ছিল।”

এবছরই বিয়ের পিঁড়িতে বসা আলিয়া মা হতে চলেছেন। তার স্বামী বলিউড তারকা রণবীর কাপুরের সঙ্গে ব্রহ্মাস্ত্র সিনেমাও মুক্তি পেয়েছে সম্প্রতি।

ব্রহ্মাস্ত্রের সফলতার মধ্যেই হলিউড যাত্রা এগিয়ে যাওয়া নিয়ে আলিয়া বলেন, “এটি অ্যাকশন সিনেমা হওয়ায় দৌড়ঝাঁপ করতে হয়েছে আমাকে। সংশ্লিষ্ট সবাই যথেষ্ট সহানুভূতিশীল হওয়ায় তা সম্ভব হয়েছে। নির্বিঘ্নে, আরামে কাজ করতে পেরেছি। যে আতিথেয়তা ও যত্ন পেয়েছি, তা আমি কখনোই ভুলবো না।”

সিনেমায় আলিয়ার চরিত্রের নাম কেয়া ধাওয়ান।

গ্যাল, জেমি ও আলিয়া ছাড়াও এতে অভিনয় করেছেন সোফি ওকোনেডো, ম্যাথিয়াস শোয়েগহফার, জিং লুসি ও পল রেডি।

টম হার্পার পরিচালিত ‘হার্ট অব স্টোন’ ‘মিশন ইম্পোসিবল’ ধাঁচের সিনেমার প্রথম পর্ব হতে যাচ্ছে বলে ধারণা করা হচ্ছে।

ছবিটি দেখতে দর্শকদের আগামী বছর পর্যন্ত অপেক্ষা করতে হবে; যদিও নির্দিষ্ট কোনো তারিখের ঘোষণা এখনও আসেনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক